সেপ্টেম্বর ১৭, ২০২৪

বেআইনি সমাবেশ ও পুলিশের কাজে বাধাদানের অভিযোগে ১১৪ জনের নাম উল্লেখসহ ৪ হাজার ১১৪ আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা হয়েছে। রাজধানীর পল্টন মডেল থানায় এ মামলা করা হয়েছে।

আজ সোমবার (২৬ আগস্ট) পল্টন থানার উপ-পরিদর্শক সাজ্জাদ হোসেন ভুঁইয়া মামলাটি করেছেন। এ মামলায় ৯৫ আনসার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তাদের ঢাকার আদালতে হাজির করা হবে।

এর আগে গতকাল রোববার দাবি আদায়ে আনসার সদস্যরা সচিবালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। একপর্যায়ে তারা সচিবালয় অবরুদ্ধ করে ফেলে।

এতে সরকারি কর্মকর্তারাসহ অনেকে ভেতরে আটকা পড়েন। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বিষয়টি ফেসবুক পোস্ট জানালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কয়েক হাজার শিক্ষার্থী সচিবালয়ের দিকে মিছিল নিয়ে যান।

সেখানে আনসার সদস্যদের সাথে শিক্ষার্থীদের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া চলে। একপর্যায়ে দুই পক্ষের সংঘাতে বেশ কয়েকজন আহত হন। পরে শিক্ষার্থীরা তাদের অবস্থান জোরদার করলে আনসার সদস্যরা সরে দাঁড়ান।

শাহবাগ থানা ওসি এ.কে.এম শাহাবুদ্দিন শাহীন জানিয়েছেন, আনসার সদস্যরা সহিংসতায় লিপ্ত হওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগ এনে পুলিশ মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে।

এ পর্যন্ত তিন শতাধিক আনসার সদস্য পুলিশ হেফাজতে আছেন। তাদের শাহবাগ, রমনা, পল্টন ও মতিঝিলসহ আশপাশের থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *