সেপ্টেম্বর ১৮, ২০২৪

হজরত শাহজালাল বিমানবন্দরের ৩য় টার্মিনালের ৯৮ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। বাকি কাজগুলোও দ্রুততম সময়ে শেষ করার সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া।

শনিবার (২৪ আগস্ট) ৩য় টার্মিনালের পরিদর্শন করে তিনি এসব তথ্য নিশ্চিত করেছেন।

এসময় তিনি ৩য় টার্মিনালে নতুন চেক ইন কাউন্টার, ইমিগ্রেশন, স্ক্যানার, বোর্ডিং ব্রিজ, অ্যারাইভাল, ডিপার্চার এবং এয়ারক্রাফ্ট পার্কিং অ্যাপ্রোন ও রোড নেটওয়ার্কসহ এই প্রকল্পের আওতায় নির্মিত অন্যান্য স্থাপনাগুলো পরিদর্শন করেন। একইসাথে টার্মিনালের কাজের অগ্রগতি, কাজের মান এবং সময়মতো কাজ সম্পন্ন করার বিষয়ে কাজের সাথে সম্পৃক্ত কর্মকর্তা এবং কর্মচারীদের সঙ্গেও আলোচনা করেন।

বেবিচক চেয়ারম্যান বলেন, ইতোমধ্যে ৯৮ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও বৈশ্বিক যোগাযোগের গেটওয়ে হিসেবে এই টার্মিনালের বিশেষ গুরুত্ব রয়েছে। অবশিষ্ট কাজগুলোও দ্রুত সময়ের মধ্যে শেষ করার বিষয়ে সবাই আন্তরিক।

পরিদর্শনের সময় বেবিচক চেয়ারম্যানের সাথে আরও উপস্থিত ছিলেন ৩য় টার্মিনালের কাজের সাথে সম্পৃক্ত বিদেশি প্রতিনিধি, বেবিচক এর সদস্য (পরিচালনা ও পরিকল্পনা), সদস্য (প্রশাসন), সদস্য (অর্থ), সদস্য (ফ্লাইট স্ট্যান্ডার্ড এন্ড রেগুলেশন্স), সদস্য (নিরাপত্তা), প্রধান প্রকৌশলী, ৩য় টার্মিনালের প্রজেক্ট ডিরেক্টর, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এর নির্বাহী পরিচালকসহ বেবিচকের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *