সেপ্টেম্বর ২০, ২০২৪

২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা হামলার ঘটনাকে আওয়ামী লীগের সাজানো নাটক বলে বিএনপি জঘন্য মিথ্যাচার করেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ মঙ্গলবার (২২ আগস্ট) সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার অনুমতিতে এবং তারেক রহমানের তত্বাবধানে ২১শে আগস্ট গ্রেনেড হামলা ঘটানো হয়েছিল।

মন্ত্রী দাবি করে বলেন, সরকারের কাছে অনুমতি চাওয়া হয়েছিল সেদিন মুক্তাঙ্গনে সমাবেশ করার জন্য। কিন্তু মুক্তাঙ্গনে অনুমতি না দিয়ে আওয়ামী লীগ অফিসের সামনে দিয়েছিল গ্রেনেড ছোঁড়ার সুবিধার জন্য।

মন্ত্রী আরও বলেন, বিএনপি তো হত্যার রাজনীতি করে। সেই দলের মহাসচিব মির্জা ফখরুল। তাই মিথ্যাচার করতে তার মুখে বাঁধে না।

তিনি বলেন, ২১ আগস্ট মামলার বিচারিক আদালতে বিচার হয়ে গেছে। এখন সেটা উচ্চ আদালতে আছে।

মন্ত্রী বলেন, ‘বিএনপির মধ্যে একটি অস্থিরতা লক্ষ করছি। তারা যে হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে, সেটির প্রমাণ হচ্ছে বাংলাদেশের ইতিহাসে মনে হয় প্রথম দেখলাম রাত ৩টায় সংবাদ সম্মেলন। বিএনপি রাত ৩টায় সংবাদ সম্মেলন ডেকেছে। কারও যদি আক্কেল থাকে তাহলে কেউ রাত ৩টায় সংবাদ সম্মেলন ডাকে? সংবাদ সম্মেলন তো সংবাদকর্মীদের নিয়ে ডাকতে হয়। সংবাদকর্মীরা রাত ৩টায় উনাদের সংবাদ সম্মেলনে যাওয়ার জন্য কি বাধ্য? আমি আগে আর শুনিনি।’

উল্লেখ্য, শনিবার রাত ৩টায় জরুরি সংবাদ সম্মেলন ডেকেছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ওই রাতে বিএনপির কর্মীদের গ্রেফতার করা হচ্ছিল, এই অবস্থায় সংবাদ সম্মেলন ডাকা হয়েছি – এ বিষয়ে এক সাংবাদিক দৃষ্টি আকর্ষণ করলে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপির কর্মী ইতোপূর্বে বহু সময় ধরা হয়েছে বা অ্যারেস্ট হয়েছে। আওয়ামী লীগের কর্মীও বিভিন্ন সময়ে অ্যারেস্ট হয়েছে। আমরাও কোনোদিন রাত ৩টায় করিনি। বিএনপিও আগে কখনও রাত ৩টায় করেনি। তাদের মধ্যে যে অস্থিরতা এবং তারা যে এখন একটা হিতাহিত জ্ঞান হারিয়ে ফেলেছে, সেটারই প্রমাণ হচ্ছে রাত ৩টায় সংবাদ সম্মেলন ডাকা।’

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *