সেপ্টেম্বর ১৮, ২০২৪

পুঁজিবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত ১০টি কোম্পানির পরিচালনা পর্ষদ চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২০২৪) ও অর্ধবার্ষিক (জানুয়ারি-জুন, ২০২৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

Google news
ব্যাংকগুলো হলো- প্রাইম ব্যাংক পিএলসি, ইসলামিক ব্যাংক পিএলসি, আল-আরাফাহ ইসলামী ব্যাংক পিএলসি, প্রিমিয়ার ব্যাংক পিএলসি, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি) পিএলসি, ইউনিয়ন ব্যাংক পিএলসি, মিডল্যান্ড ব্যাংক পিএলসি, ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স ব্যাংক (এনসিসি ব্যাংক) পিএলসি, সাউথইস্ট ব্যাংক পিএলসি ও ন্যাশনাল ব্যাংক (এনবিএল) পিএলসি।

মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

প্রাইম ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.০১ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ২.৭৫ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৯৩ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১.৭৮ টাকা।

ইসলামি ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৯১ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ১.৭৮ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ২.২২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ২.১৩ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৬.০৬ টাকা।

আল-আরাফাহ ইসলামী ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৮০ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৫৮ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ১.০৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৭ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.১৫ টাকা।

প্রিমিয়ার ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৯২ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ১.৫৮ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৫৩ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১.৭৮ টাকা।

ইউনাইটেড কমার্সেয়াল ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৩৩ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৮৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৬৫ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮.৬৯ টাকা।

ইউনিয়ন ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৪৮ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৯২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৮৪ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬.১৬ টাকা।

মিডল্যান্ড ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৪৫ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৩৬ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৪.৮৬ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.২৯ টাকা।

এনসিসি ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫২ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৭৬ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৬৭ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৪২ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২.৪৪ টাকা।

সাউথইস্ট ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.২৩ টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ০.৩০ টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির ইপিএস হয়েছে ০.৯৫ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৪৪ টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫.৭৩ টাকা।

ন্যাশনাল ব্যাংক: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে (০.৯৩) টাকা। আগের হিসাব বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল (০.৯৮) টাকা। হিসাব বছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে ব্যাংকটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে (৩.৩১) টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল (১.৯৫) টাকা। গত ৩০ জুন, ২০২৪ তারিখে ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩.৯৯ টাকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *