সেপ্টেম্বর ১৭, ২০২৪

‘যে পরিমাণ লুটপাট মুসলমান বাড়িতে হয়েছে তার এক ভাগও হিন্দুদের বাড়িতে হয়নি। তাদের রাস্তায় নামার মতো আর কোনো রাস্তা খোলা নেই সেই জন্য তারা হিন্দুদের ওপর ভর করে নামতে চাচ্ছে। তারা বাইরের দেশকে বুঝাতে চাচ্ছে যে হিন্দুদের ওপর দেশ অত্যাচার হচ্ছে।’

রোববার (১১ আগস্ট) ঠাকুরগাঁও প্রেসক্লাব মাঠে সম্প্রীতি সমাবেশে এসব কথা বলেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফান্ডের মহাসচিব বিজয় কান্তি সরকার।

এ সময় তিনি আরও বলেন, অনেক হিন্দু নেতারা রয়েছে যারা মুসলমানদের ওপর অত্যাচার করেছে। দীর্ঘদিন ধরে যে অত্যাচার করেছে, সেই ক্ষোভ তৈরি হয়েছে। আমরা মনে করেছিলাম এর থেকে বেশি কিছু হবে। ৫ তারিখের পরে এখন পরিবেশ একেবারেই শান্ত। ৫ তারিখের পরে কেউ কারো বাড়িতে হামলা করে নাই তেমনভাবে। জেলা পর্যায়ে যে আওয়ামী লীগ নেতা রয়েছে তারা যে পরিমাণ নির্যাতন করেছে সেজন্য তারা আজকে বের হতে পারছে না। তাই তারা হিন্দুদের ওপর ভর করে নামতে চাচ্ছে। তারা জামায়াতকে নিষিদ্ধ করেছে তিন দিন আগেই। তিনদিন পরেই সেই জামায়াতী ইসলাম বঙ্গভবনে দাওয়াত পেয়েছে। প্রকৃতপক্ষে এখন তারাই নিষিদ্ধ হয়ে গেছে। কোনো নেতাকর্মী এখন বাইরে বের হচ্ছে না। একটা জিনিস মনে রাখতে হবে জামায়াত ক্ষমতায় আসে নাই বিএনপি ক্ষমতায় আসে নাই ক্ষমতায় এসেছে একটি নিরপেক্ষ সরকার। নিরপেক্ষ সরকারের যে উপদেষ্টা তাকে সারা পৃথিবী সম্মান করে আমরাও তাকে সম্মান করি।

এ সময় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণের মহাসচিব এস এন তরুণ দে, সাংগঠনিক সম্পাদক সত্যজিৎ কুমার কুন্ডু, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফান্ডের ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি মনোরঞ্জন সিংহসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *