সেপ্টেম্বর ১৮, ২০২৪

রাজধানীর মিরপুরে শিক্ষার্থী আলভী হত্যায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, হাসানুল হক ইনু, রাশেদ খান মেননসহ ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৫০০ লোকের নামে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। দল হিসেবে আসামি করা হয়েছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনকে।

সোমবার (১৯ আগস্ট) ধানমন্ডির আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা কার্যালয়ে এ অভিযোগ করা হয়। আলভীর পরিবারের পক্ষে অ্যাডভোকেট আসাদ উদ্দিন এ অভিযোগ করেন।

জানা গেছে, মিরপুরে শিক্ষার্থী আলভী হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুসহ ২৮ জনের নাম উল্লেখপূর্বক আরও ৫০০ অজ্ঞাতনামা লোকের নামে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা করা হয়েছে। দল হিসেবে আসামি করা হয়েছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনককে।

৫ আগস্ট শেখ হাসিনার পতনের পর এ নিয়ে তার বিরুদ্ধে ১৬টি মামলা হলো; যার মধ্যে ১৫টি মামলাতেই তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগের পর দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। এরপর থেকে আন্দোলনে শিক্ষার্থী নিহতের ঘটনায় দেশের বিভিন্ন স্থানে শেখ হাসিনাসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের হচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *