সেপ্টেম্বর ২৮, ২০২৪

হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে সংগঠনটি। একটি বিবৃতিতে, লেবাননের গোষ্ঠীটি ইসরায়েলি দাবির বিষয়টি নিশ্চিত করেছে যে তাদের নেতা হাসান নাসরাল্লাহ গতকাল নিহত হয়েছেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে সংগঠনটি এ তথ্য জানায় বলে এএফপির খবরে বলা হয়।

শুক্রবার সন্ধ্যায় লেবাননের বৈরুতে ইসরায়েলের বিমান হামলায় হিজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত হয়েছেন বলে দাবি করে ইসরায়েল। হিজবুল্লাহর অন্য দুই কমান্ডারদের সাথে নাসরাল্লাহ নিহত হয়েছেন বলে দাবি জানিয়েছে দেশটি।

গতকাল শুক্রবার রাজধানী বৈরুতের দক্ষিণে ঘনবসতিপূর্ণ শহর দাহিয়েহসহ লেবাননের বিভিন্ন জায়গায় রাতভর হামলা চালায় ইসরায়েল। বিশেষ করে হিজবুল্লাহর সদর দপ্তর ও শীর্ষ কমান্ডারদের লক্ষ্য করে হামলা চালায় দখলদার দেশটি।

পরে শনিবার এক বিবৃতিতে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানায়, আইডিএফের হামলায় হিজবুল্লাহ সংগঠনের নেতা এবং এর অন্যতম প্রতিষ্ঠাতা হাসান নাসরাল্লাহ, সংগঠনটির দক্ষিণ ফ্রন্টের কমান্ডার আলী কারকি এবং অতিরিক্ত হিজবুল্লাহ কমান্ডারদের সাথে নিহত হয়েছেন।

আইডিএফ জানায়, ইসরায়েলি বিমান বাহিনীর জেটগুলো হিজবুল্লাহ সংগঠনের কেন্দ্রীয় সদর দপ্তর লক্ষ্য করে হামলা চালিয়েছে, যেটি বৈরুতের দাহিয়েহ এলাকায় একটি আবাসিক ভবনের নীচে ভূগর্ভস্থ ছিল। হিজবুল্লাহর সিনিয়র চেইন অফ কমান্ড যখন সদর দপ্তর থেকে কাজ করছিল এবং ইসরায়েলের নাগরিকদের বিরুদ্ধে কর্মকাণ্ড পরিচালনা করছিল তখন এই হামলা চালানো হয়েছিল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *