জুন ২৯, ২০২৪

হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে দিয়েই শেষ হলো বরানগর বিধানসভা উপনির্বাচনের ভোট গণনা। সজলকে হারিয়ে দিয়ে শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসলেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তুমুল প্রতিদ্বন্দ্বী বিজেপি প্রার্থী সজল ঘোষকে ৮ হাজার ৮ ভোটে হারিয়ে জয়ী হন তিনি।

মঙ্গলবার ভোট গণনার শুরু থেকেই সজল-সায়ন্তিকার মধ্যে লড়াইটা ছিল চোখে পড়ার মতো। কখনো এগিয়ে যাচ্ছেন সজল তো কখনও সায়ন্তিকা। তবে শেষ হাসি হেসেছেন তৃণমূল প্রার্থীই।

এদিন ভোট গণনার শুরু থেকেই বেশ উচ্ছ্বসিত ছিলেন সায়ন্তিকা। তখন সাংবাদিকদের তিনি বলেন, ‘প্রথম থেকে পিছিয়ে থাকা ভালো। সবাই নয়তো হতাশ হয়ে যাবে। প্রথমে একটু সবাই আনন্দ পাক, শেষে আমরা সব নিয়ে চলে যাব।’

তবে বেলা যত গড়িয়েছে, ফল ততই তৃণমূল প্রার্থীর পক্ষে গেছে। ছয় রাউন্ড গণনার পর এগিয়ে যান টলিউড অভিনেত্রী।

এর আগে বিধানসভা নির্বাচনে তাকে বাঁকুড়া থেকে দাঁড় করান মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেখানে জিততে পারেননি সায়ন্তিকা। হারলেও অবশ্য এলাকা ছাড়েননি। রীতিমতো অফিস করে এলাকায় কাজ চালিয়ে গেছেন।

তার ভাষায়, ‘আমি হারতে পছন্দ করি না। মনে হয়, সব কিছু করব, যাতে জেতা যায়। বাঁকুড়ার মানুষ জানেন, বিধায়ক যত কাজ করেছেন, আমি তার চেয়ে বেশি কাজ করেছি ওখানে।’

পরে বিধানসভা উপনির্বাচনে প্রার্থী হয়ে তিনি এলাকায় ব্যাপক প্রচারণা চালান। ওয়ার্ডে ওয়ার্ডে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরেছেন। সেই পরিশ্রমেরই ফল পেলেন সায়ন্তিকা। বিধায়ক হিসাবে প্রথমবার বিধানসভায় পা রাখবেন অভিনেত্রী।

সায়ন্তিকার বিপরীতে প্রার্থী ছিলেন বিজেপির সজল ঘোষ। হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দুজনের মধ্যে। জিতলে সজলও প্রথমবার বিধানসভায় পা রাখতেন।

তথ্যসূত্র- হিন্দুস্তান টাইমস।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *