অক্টোবর ২৩, ২০২৪

আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা স্যার সৈয়দ আহমেদ খানের ২০৭তম জন্মদিনের প্রতি শ্রদ্ধা নিবেদন করে প্রাক্তন ছাত্র, শিক্ষাবিদ এবং শুভানুধ্যায়ীরা শিক্ষা ও সমাজ সংস্কারে স্যার সৈয়দের উল্লেখযোগ্য অবদানকে সম্মান জানাতে সমবেত হন। শুক্রবার (১৮ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের আলীগড় ওল্ড বয়েজ অ্যাসোসিয়েশন সফলভাবে স্যার সৈয়দ দিবস ২০২৪ উদযাপনের আয়োজন করেছে। সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল কাদের কিবরিয়ার উষ্ণ স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সন্ধ্যার সূচনা হয়।

প্রধান অতিথি, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ডক্টর সৈয়দ ফেরহাত আনোয়ার, বর্তমান শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে স্যার সৈয়দের শিক্ষাগত দৃষ্টিভঙ্গির চলমান প্রভাবের উপর জোর দিয়ে একটি অন্তর্দৃষ্টিপূর্ণ ভাষণ দেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এম. রিয়াজ হামিদুল্লাহ মূল বক্তব্য প্রদান করেন। বিশেষ অতিথি ইঞ্জিনিয়ার মহিউদ্দিন খান তার ভাবনা তুলে ধরেন।

বাংলাদেশের আলীগড় ওল্ড বয়েজ অ্যাসোসিয়েশনের সভাপতি ড. রেজওয়ান হোসেন ভূঁইয়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং স্যার সৈয়দের দীর্ঘস্থায়ী উত্তরাধিকারের প্রতিফলন করেন, শ্রোতাদের শিক্ষা, সহনশীলতা এবং সংস্কারের মূল্যবোধকে সমুন্নত রাখার জন্য অনুরোধ করেন যা স্যার সৈয়দ সফলমণ্ডিত করেছিলেন।

অনুষ্ঠানের আহ্বায়ক ওসামা তাসীরের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে সন্ধ্যার সমাপ্তি ঘটে, যিনি সন্ধ্যাকে স্মরণীয় করে রেখেছেন এমন সকল বিশিষ্ট অতিথি, প্রাক্তন ছাত্র এবং অংশগ্রহণকারীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি অনুষ্ঠানের আয়োজক দল ও সমর্থকদের অবদানের কথাও স্বীকার করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...