সেপ্টেম্বর ২০, ২০২৪

‘আমরা বিশ্বাস করি, তারুণ্যের শক্তি বাংলাদেশের অগ্রগতি। সেই তারুণ্যকেই স্মার্ট তরুণ সমাজ গড়ে তুলতে চাই। দক্ষ জনশক্তি হিসেবে গড়তে চাই। কারণ, আমাদের লক্ষ্য ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবো’।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টায় মাদারীপুর জেলার কালকিনি জনসভায় প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমরা দিন বদলের সনদ দিয়েছিলাম। গত ১৫ বছরে বাংলাদেশ বদলে গেছে। অর্থনৈতিক উন্নয়ন থেকে শুরু করে অবকাঠামোগত উন্নয়ন, সামাজিক নিরাপত্তা, শিক্ষা, স্বাস্থ্যসহ সবদিকে আজ বাংলাদেশ উন্নয়ন করেছে। আমাদের লক্ষ্য ২০৪১। এই ২০৪১ সালের মধ্যে আমরা দক্ষ জনশক্তি গড়ে তুলবো। একটা স্মার্ট পপুলেশন, আমাদের সরকার হবে স্মার্ট, ইকোনমি হবে স্মার্ট, সমাজ হবে স্মার্ট।

তিনি বলেন, শিক্ষা-দীক্ষায় এ দেশের জনগণ যেন প্রতিযোগিতা করে এগিয়ে যেতে পারে। আর ’৪১ এর যারা সৈনিক, আজকের তরুণেরাই হবে সেই সৈনিক। তারাই চালাবে এই দেশ। সেভাবেই নিজেদের তৈরি করে তুলতে হবে।

নতুন ভোটারদের উদ্দেশে তিনি বলেন, আর প্রথমবার যারা ভোটার তাদের অনুরোধ করবো, নৌকা মার্কায় ভোট দিতে। বাংলাদেশের অগ্রযাত্রা যাতে অব্যাহত থাকে, এটাই আমাদের লক্ষ্য। মাদারীপুরে আমাদের যারা প্রার্থী, তাদের ভোট দিয়ে দেবেন। আমি নৌকা মার্কায় ভোট চাই। কারণ, নৌকা উন্নয়ন, নৌকা দেবে সব। নৌকা ছাড়া আমাদের কোনও উপায় নেই। এই নৌকা নূহু নবীর নৌকা। যে নৌকা মহাপ্লাবন থেকে মানবজাতিকে রক্ষা করেছিল। এই নৌকায় ভোট দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। এই নৌকাই বাংলাদেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার।

তিনি আরও বলেন, মাদারীপুর আমার অনেক স্মৃতিবিজড়িত। এই মাদারীপুরে আমার দাদার চাকরির সূত্রের আমার বাবা লেখাপড়া করেছেন।

কালকিনি উপজেলা আ.লীগের সহ সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, আ.লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় আ.লীগের সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *