সেপ্টেম্বর ১৭, ২০২৪

সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। একইসঙ্গে একজন পরিচালকসহ পাঁচজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়ে নতুন বোর্ড গঠন করে দেয়া হয়েছে। আজ রোববার (২৫ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের এক আদেশে পর্ষদ বাতিল করা হয়।

কেন্দ্রীয় ব্যাংকের আদেশে বলা হয়, ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ এর ধারা ৪৭ এর উপ-ধারা (১) ও ৪৮ এর উপ-ধারা (১) প্রদত্ত ক্ষমতাবলে সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) পরিচালনা পর্ষদ বাতিল করা হয়েছে।

একই আদেশে আরও বলা হয়, ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ এর ৪৫ ধারা প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ ব্যাংক কর্তৃক এসআইবিএল’র নতুন পর্ষদ গঠনের নিমিত্তে পরিচালক ও স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়া হয়েছে।

নতুন পর্ষদে পরিচালক হিসেবে ব্যাংকটির উদ্যোক্তা শেয়ারহোল্ডার মেজর (অব.) ডা. রেজাউল হককে নিযুক্ত করা হয়েছে। এছাড়া স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মাকসুদা বেগম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম সাদিকুল ইসলাম, রূপালী ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক মো. মোরশেদ আলম খন্দকার ও চার্টার্ড একাউন্টেন্ট মো. আনোয়ার হোসেন।

আমানতকারী ও ব্যাংকের স্বার্থ সংরক্ষণ ও সুশাসন নিশ্চিত করতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *