সেপ্টেম্বর ১৭, ২০২৪

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত পরিচালিত ও অভিনীত ‘ইমার্জেন্সি’ সিনেমা আইনি জটিলতায় সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পাচ্ছে না। যদিও ৬ সেপ্টেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটির। তবে আপাতত সিনেমাটি মুক্তির ওপর স্থগিতাদেশ বহাল রয়েছে আদালতের।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি পোস্টে অভিনেত্রী কঙ্গনা রানাউত লিখেছেন, ‘ভারাক্রান্ত মন নিয়ে জানাচ্ছি— আমার পরিচালিত সিনেমা ‘ইমার্জেন্সি’ মুক্তির সময় পিছিয়েছে। এখনো সেন্সর বোর্ডের ছাড়পত্রের অপেক্ষায় রয়েছি। সিনেমাটি আগামীতে কবে মুক্তি পাবে, তা জানিয়ে দেওয়া হবে। বিষয়টি বোঝার জন্য এবং ধৈর্য ধরার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।’

‘ইমার্জেন্সি’ সিনেমাটি নিয়ে বেশ কিছু দিন ধরেই বিতর্কে জড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। ট্রেলার মুক্তির পর থেকেই এটি নিয়ে কয়েকটি শিখ গোষ্ঠী প্রতিবাদ জানায়। এ সিনেমা শিখ ধর্মের অনুসারীদের ভাবাবেগে আঘাত করেছে বলে জানা শিখ গোষ্ঠী। ফলে সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) থেকে সবুজ সংকেত পাওয়া যায়নি। ১৯৭৫ থেকে ১৯৭৭ সাল পর্যন্ত ২১ মাসের জরুরি অবস্থা জারি করা সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ওপর ভিত্তি করে এ সিনেমা তৈরি করেছিলেন কঙ্গনা রানাউত।

‘ইমার্জেন্সি’ ছবিতে কঙ্গনা রানাউত ছাড়াও থাকছেন অনুপম খের, মহিমা চৌধুরী, মিলিন্দ সোমান, শ্রেয়স তালপাড়ে প্রমুখ। থাকছেন প্রয়াত অভিনেতা সতীশ কৌশিকও। জি স্টুডিওজ এবং মণিকর্নিকা ফিল্মস এ ছবিটি প্রযোজনা করেছে। ভারতের অন্যতম অশান্ত সময়কে তুলে ধরা হয়েছে এ ছবিটিতে।

উল্লেখ্য, বলিউডে প্রাথমিক দিনগুলো মোটেই সুখকর ছিল না অভিনেত্রী কঙ্গনা রানাউতের। কোঁকড়ানো চুলের জন্য তাকে কটাক্ষ শুনতে হয়েছিল। রানি মুখার্জির মতো চুল সোজা নয় কেন? আবার চুল সোজা করে যখন পরের অডিশনে তিনি গেলেন, তখন শুনতে হয়েছিল— প্রীতি জিনতার মতো গালে টোল পড়ে না কেন? এই ছিল অভিনেত্রী কঙ্গনা রানাউতের বিরুদ্ধে পরিচালক-প্রযোজকদের শুরুর দিকের অভিযোগ।
ধারাবাহিকভাবে বাধার সম্মুখীন হতে হতে তার উপলব্ধি হয়েছিল, অন্য অভিনেত্রী ও তাদের সাজ নকল করার চেষ্টা তাকে বাড়তি কোনো সুবিধা এনে দেবে না। যদিও কোঁকড়ানো চুল নিয়ে কটাক্ষ শুনে থাকার পাত্র ছিল কঙ্গনা রানাউত। প্রতিনিয়তই প্রতিবাদের মুখোমুখি হন তিনি। তাই তাকে বলিউড ইন্ডাস্ট্রিতি ঠোঁটকাটা রানি বলা হয় তাকে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *