সেপ্টেম্বর ১৮, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচির ডাকে সাড়া দিয়ে আজ শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে বিক্ষোভ মিছিল ও সায়েন্স ল্যাব মোড় অবরোধ করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। জুমার নামাজের পরপরই রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ের বায়তুল মামুর জামে মসজিদের সামনে থেকে মিছিল বের করেন তারা।

মিছিলটি কিছুক্ষণ সায়েন্স ল্যাব মোড়ে অবস্থান করে। পরে সেখান থেকে মিছিল নিয়ে মাল্টিপ্ল্যান মার্কেটের সামনে গিয়ে কয়েক মিনিট স্লোগান দেন আন্দোলনকারীরা।

পাঁচশ’র বেশি আন্দোলনকারীদের অবস্থানের কারণে সায়েন্স ল্যাব মোড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিকেল সোয়া ৩টা পর্যন্ত বিক্ষোভকারীরা সেখানে অবস্থান করেন।

ঘটনাস্থল থেকে প্রত্যক্ষদর্শীরা জানান, আজ জুমার নামাজের আগেই সায়েন্স ল্যাব এলাকায় পুলিশের গাড়ি ও সাঁজোয়া যানের অবস্থান ছিল। ধানমন্ডির স্টার হোটেলের সামনে বিজিবির একটি গাড়িও দেখা যায়।

দুপুর থেকেই সায়েন্স ল্যাব মোড়ে বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতি ছিল। বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে তারা ‘ভুয়া’, ‘ভুয়া’ বলে স্লোগান দেন। তবে পুলিশ কোনো প্রতিক্রিয়া দেখায়নি।

উল্লেখ্য, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবদুল কাদের গতকাল রাতে তাদের নয় দফা দাবি আদায়ের জন্য জুমার নামাজের পর গণমিছিলসহ আজকের নতুন কর্মসূচি ঘোষণা করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *