সেপ্টেম্বর ১৭, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আরএন স্পিনিং মিলস ও  সামিন ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রি অ্যান্ড টেক্সটাইল মিলসের সঙ্গে একীভূত হওয়ার বিষয়ে অনুমতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) । এ বিষয়ে কোম্পানিটিকে হাইকোর্টের নির্দেশনা অনুসরণ করতে বলা হয়েছে।

একীভূতকরণের নিয়মানুসারে, এখন থেকে সামিন ফুডের সব সম্পদের মালিক হবে আর.এন স্পিনিং মিলস। একইভাবে সামিন ফুডের সব দায়ও আর.এন স্পিনিংয়ের ওপর বর্তাবে।

এর আগে গত বছরের জানুয়ারি মাসে কোম্পানি দুটির পরিচালনা পর্ষদ একীভূতকরণের সিদ্ধান্ত নেয়। নিয়ম মতে, একীভূতকরণ স্কিমের অনুমতি চেয়ে হাইকোর্টের কাছে আবেদন করা হয়।

চলতি বছরের জানুয়ারি মাসে হাইকোর্ট কোম্পানি দুটির আবেদন অনুমোদন করে চূড়ান্ত রায় দেন। এ রায়ে একীভূতকরণের বেশ কিছু নির্দেশনাও দেওয়া হয়। হাইকোর্টের সম্মতির পাওয়ার পর এ বিষয়ে নিয়ন্ত্রক সংস্থার অনুমতি চেয়ে আবেদন করা হলে সম্প্রতি তাদেরকে অনুমতি দেয় বিএসইসি।

প্রসঙ্গত, কোম্পানি দুটির বিদ্যমান সব শেয়ার বাতিল বলে গণ্য হবে। আরএন স্পিনিংয়ের বিদ্যমান ৫ দশমিক ৫৯টি শেয়ারের বিপরীতে নতুন করে ১টি শেয়ার ইস্যু করা হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *