সেপ্টেম্বর ১৮, ২০২৪

ছাত্র আন্দোলনের পর দেশের পরিবর্তিত পরিস্থিতিতে প্রশ্ন ওঠে সাকিব আল হাসানের ভবিষ্যৎ নিয়ে। সাবেক এই সংসদ সদস্যকে ক্রিকেটে আর পাওয়া যাবে কি না সেটা নিয়েও ছিল ধোঁয়াশা। তবে আজ রোববার (১১ আগস্ট) সন্ধ্যায় সব ধোঁয়াশার অবসান হয়েছে। দেশসেরা অলরাউন্ডারকে নিয়েই পাকিস্তান সফরের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে বাঁহাতি স্পিনারের।

আজ সন্ধ্যায় আসন্ন পাকিস্তান সফরে দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। ১৬ সদস্যের দলে ফিরছেন মুশফিকুর রহিম। চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে খেলতে পারেননি মুশফিকুর রহিম। প্রায় ৫ মাস পর জাতীয় দলের হয়ে খেলার অপেক্ষায় মুশফিক।

এ ছাড়া এই সফরে তাসকিন আহমেদকে নিয়েও শঙ্কা ছিল। শঙ্কা কাটিয়ে পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্টের দলে আছেন আছেন ডানহাতি পেসার। সবশেষ শ্রীলঙ্কা সিরিজের দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান শাহাদাত হোসেন। শাহাদাত ছাড়া বাকি সবাই নিজের জায়গা ধরে রেখেছেন।

পরিবর্তিত সূচি অনুসারে আগামী মঙ্গলবার সকালে লাহোরে যাবে বাংলাদেশ দল। সেখানে গাদ্দাফি স্টেডিয়ামে ১৬ অগাস্ট পর্যন্ত অনুশীলন করবে। এরপর ১৭ আগস্ট যাবে ইসলামাবাদে। সেখানেও চলবে তিন দিন অনুশীলন। ২১ আগস্ট রাওয়ালপিণ্ডিতে অনুষ্ঠিত হবে প্রথম ম্যাচ। আর দ্বিতীয়টি মাঠে গড়াবে আগামী ৩০ আগস্ট। টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় এই সিরিজটি বাংলাদেশের জন্য বেশ গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ টেস্ট দল

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *