সেপ্টেম্বর ১৮, ২০২৪

সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশীয় পণ্য বিশেষ করে লিফটসহ দেশে উৎপাদিত বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী ক্রয়ের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

রোববার (২৮ জুলাই) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মাসিক বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন।

উন্নয়ন কাজ পরিদর্শন শেষে পরিদর্শন প্রতিবেদন আবশ্যিকভাবে মন্ত্রণালয়ে প্রেরণ করতেও নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি বলেন, যথাসময়ে দপ্তর ও সংস্থার অনুকূলে অর্থছাড় এবং যাদের গবেষণা করার সুযোগ রয়েছে, সেসব দপ্তর ও সংস্থার গবেষণাখাতে অর্থবরাদ্দ বৃদ্ধির জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। সরকারি ক্রয় কার্যক্রমে মানসম্মত দেশীয় পণ্য বিশেষ করে লিফটসহ দেশে উৎপাদিত বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী ক্রয় করতে হবে।

সরকারি ক্রয় কার্যক্রমে প্রচলিত আর্থিক বিধিবিধান ও ফিন্যান্সিয়াল বুলস যেন যথাযথভাবে মেনে চলা হয়, সে ব্যাপারে তিনি সবাইকে সতর্ক থাকতে বলেন।

উল্লেখ্য, ২০২৩-২৪ অর্থবছরে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির জন্য মোট ৬ হাজার ৮১ কোটি টাকা বরাদ্দ ছিল। ৩০ জুন পর্যন্ত সংশোধিত এডিপি বাস্তবায়ন হয়েছে ৯৫.৭৬ শতাংশ, যা গত বছর একই সময়ে ছিল ৮৮.৭৬ শতাংশ। এক্ষেত্রে এ বছর জাতীয় অগ্রগতি ৮০ শতাংশ

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. নবীরুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত এডিপি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শামীম আখতার, রাজউক চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সিদ্দিকুর রহমান সরকার, হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক আশরাফুল আলম, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান জিয়াউল হকসহ মন্ত্রণালয় ও এর অধীন সকল দপ্তর ও সংস্থার প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *