সেপ্টেম্বর ১৭, ২০২৪

বেসরকারি টিভি চ্যানেল সময় টেলিভিশনের সম্প্রচার সাত দিনের জন্য বন্ধে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদনের ওপর আদেশের জন্য মঙ্গলবার (২৭ আগস্ট) দিন রেখেছেন আপিল বিভাগ। আজ রোববার প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ দিন ঠিক করেন।

আদালতে আহমেদ জোবায়েরের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী মাহবুব উদ্দিন খোকন। রিটের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন, আহসানুল করিম ও রুহুল কুদ্দুস কাজল।
এর আগে শম্পা রহমানের করা এক রিটের প্রাথমিক শুনানি শেষে ১৯ আগস্ট বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের হাইকোর্ট বেঞ্চ রুলসহ সম্প্রচার বন্ধের আদেশ দেন। ওই দিন রাত থেকে ক্যাবলে আর সময় টিভি দেখা যাচ্ছে না।

এর বিরুদ্ধে আহমেদ জোবায়ের আপিল বিভাগে আবেদন করেন।

১৯ আগস্ট আহমেদ জোবায়েরের পক্ষের আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন জানান, সময় টিভির মালিকানা নিয়ে হাইকোর্টের একটি বেঞ্চে আবেদন বিচারাধীন রয়েছে। এ তথ্য গোপন করে নতুন করে রিট করা হয়েছে।

গণমাধ্যমের খবর অনুসারে, গত ১০ আগস্ট গুলশানের সিটি হাউসে সময় মিডিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদের সভায় নতুন ব্যবস্থাপনা পরিচালক নির্ধারণ করা হয়।

এতে বলা হয়, শনিবার গুলশানের সিটি হাউসে সময় মিডিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী সময় টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর পদ থেকে আহমেদ জোবায়েরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই সভায় পরিচালক মিসেস শম্পা রহমানকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। সময় মিডিয়া লিমিটেডের সব কার্যক্রম এখন থেকে নতুন দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালকের নির্দেশনায় পরিচালিত হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *