সেপ্টেম্বর ১৭, ২০২৪

ভারতের অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে আগে বোলিং নিয়েছিলেন এশিয়া কাপের ফাইনালে । প্রথম ওভারেই কুশাল পেরেরাকে ফিরিয়ে ভারতকে ভালো শুরু এনে দেন জসপ্রিত বুমরাহ। এরপর বাকিটা ছিল মোহাম্মদ সিরাজময়। তিনি একাই লঙ্কানদের গুটিয়ে দিয়েছেন।

তিন স্লিপ নিয়ে নিজের দ্বিতীয় ওভারের বোলিং শুরু করেছিলেন সিরাজ। প্রথম বলটি করেছিলেন অফ স্টাম্পের বাইরে লেংথে। পাথুম নিশাঙ্কা ড্রাইভ করতে গিয়ে পয়েন্টে রবীন্দ্র জাদেজার হাতে ক্যাচ দেন। পরের বলে কোনো রান দেননি সিরাজ। তৃতীয় বলে ভারতীয় এই পেসারের শিকার হন সাদিরা সামারাবিক্রমা।

অফ স্টাম্পের বাইরের শর্ট অব লেংথ ডেলিভারিতে বলের লাইন মিস করে এলবিডব্লিউ হয়েছেন সামারাবিক্রমা। যদিও রিভিউ নিয়েছিলেন লঙ্কান এই ব্যাটার। তবে টিভি রিপ্লেতে দেখা যায় বলের বলের হিটিং এবং ইমপ্যাক্ট দাগের মধ্যেই রয়েছে। ফলে ফিরে যেতে হয় সামারাবিক্রমাকে। পরের বলে সিরাজের তৃতীয় শিকার হয়েছেন চারিথা আসালাঙ্কা। সিরাজের ফুলার লেন্থের বলে পুশ করেছিলেন আসালাঙ্কা তবে ব্যাটে-বলে না হলে তা সোজা চলে চায় কাভারে ইশান কিশানের হাতে। সেখানে সহজ ক্যাচ নিয়েছেন এই ভারতীয় ফিল্ডার।

পরের বলে হ্যাটট্রিকের সুযোগ ছিল সিরাজের সামনে। এ জন্য স্লিপে ছিলেন চারজন। যদিও বলটি পুশ করে চার মেরে দেন ধনঞ্জয়া ডি সিলভা। ফিল্ডার না থাকায় সীমানা পর্যন্ত বলের পেছনে দৌড়ান বোলার সিরাজ। তবে বলটি ফেরাতে পারেননি। ওভারের শেষ বলে ফুলার লেন্থের ডেলিভারিতে ডিপ থার্ড ম্যান অঞ্চল দিয়ে উড়িয়ে মেরেছিলেন ধনঞ্জয়া। তবে আউট সাইড এজ হয়ে তা চলে যায় উইকেটরক্ষক লোকেশ রাহুলের হাতে। পরের ওভারটি মেইডেন নিয়েছেন বুমরাহ। ফিরতি ওভারে এসে চতুর্থ বলে দাসুন শানাকাকে দারুণ এক আউট সুইংয়ে বোল্ড করে পাঁচ উইকেট নেয়ার কীর্তি গড়েন সিরাজ।

এরপর বুমরাহর ওভারে টানা দুই চার মেরে প্রতিরোধের ইঙ্গিত দিয়েছিলেন কুশাল মেন্ডিস। তাকেও বোল্ড করে শ্রীলঙ্কার প্রতিরোধ ভেঙ্গে দিয়েছেন বুমরাহ। এরপর দুনিথ ওয়েলেলাগেকে ফিরিয়েছেন হার্দিক। এরপর প্রমোদ মাদুশান ও মাথিসা পাথিরানাকে পরপর দুই বলে আউট করে লঙ্কানদের ইনিংস ৫০ রানে গুটিয়ে দিয়েছেন হার্দিক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *