সেপ্টেম্বর ১৭, ২০২৪

নিউজিল্যান্ড বনাম শ্রীলংকা লাইভ স্কোর New বনাম Sri Live

চলমান ওয়ানডে বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। এই ম্যাচ শুরুর আগে টস জিতেছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন এবং লঙ্কানদের প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেঙ্গালুরুর এম. চিদাম্বরাম স্টেডিয়ামে ভারত বিশ্বকাপের ৪১তম ম্যাচে মাঠে নামছে শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ড। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচটি বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হয়।

এর আগে এক দিনের ক্রিকেটে মোট ১০১ বার মুখোমুখি হয় নিউজিল্যান্ড এবং শ্রীলংকা। সেই সব দেখায় জয়ের পাল্লা ভারি কিউইদের। নিউজিল্যান্ডের ৫১ জয়ের বিপরীতে শ্রীলংকার জয় ৪১টি। বাকি ৯টি ম্যাচের মধ্যে আটটি ম্যাচ পরিত্যক্ত এবং বাকি একটি ম্যাচ ড্র হয়।

এছাড়াও এক দিনের বিশ্বকাপে মোট ১১ বার মুখোমুখি হয় এই দুই দল। বিশ্বকাপে জয়ের দিক দিয়ে এগিয়ে শ্রীলংকা। লংকানদের ছয় জয়ের বিপরীতে কিউইদের জয় পাঁচটি।

সর্বশেষ চলতি বছরের মে মাসে নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে সিরিজে মুখোমুখি হয় দুদল। সেই সিরিজে শ্রীলংকাকে ২-০ ব্যবধানে হারায় স্বাগতিক নিউজিল্যান্ড। সেই সিরিজের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে ২৭৪ রান তোলে স্বাগতিক নিউজিল্যন্ড। সেই লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৭৬ রানে গুটিয়ে যায় লংকানরা। ফলে ১৯৮ রানের বিশাল জয় পায় নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড একাদশ
কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, রাচিন রবিন্দ্র, ড্যারিল মিচেল, টম লাথাম, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, লকি ফার্গুসন, মিচেল স্যান্টনার, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

শ্রীলংকা একাদশ
পাথুম নিসাংকা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাংকা, ধনঞ্জায়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মাহেশ থিকশানা, চামিক করুণারত্নে, দুশ্মন্ত চামিরা, দিলশান মাদুশংকা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *