সেপ্টেম্বর ১৮, ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে সহিংসতায় নিহতদের স্মরণে আজ পালিত হচ্ছে রাষ্ট্রীয় শোক। কিন্তু গতকাল সোমবার মন্ত্রিসভার পক্ষ থেকে শোক দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হলেও আন্দোলনকারী ও সাধারণ শিক্ষার্থীদের একটি অংশ এটিকে প্রহসন উল্লেখ করে প্রত্যাখ্যান করেন এবং নিজেদের প্রোফাইল পিকচার হিসেবে লাল রং বেছে নেন।

গতকাল সোমবার (২৯ জুলাই) রাত থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শিক্ষার্থীরা তাদের প্রোফাইলের ছবি লাল রঙের করেন। অনেকে আবার মুখে ও চোখে লাল কাপড় বাঁধা ছবিও নিজের প্রোফাইল পিকচার হিসেবে দিয়েছেন।

তবে কেবল শিক্ষার্থীরাই নন, সারা দেশের বিভিন্ন স্তরের, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সোমবার রাত থেকেই ফেসবুকে শিক্ষার্থীদের নতুন এই ট্রেন্ডে যোগ দেন।

এদিকে সরকারের পক্ষ থেকে ফেসবুক বন্ধ রাখা হলেও আজ মঙ্গলবার বাংলাদেশ সরকারের টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নিজের ভেরিফায়েড প্রোফাইলে কালো প্রোফাইল পিকচার দিয়েছেন। এর আগে গতকাল সোমবার মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন জানান, কোটা আন্দোলন ঘিরে সহিংসতায় নিহতদের স্মরণে মঙ্গলবার সারা দেশে শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *