সেপ্টেম্বর ১৯, ২০২৪

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার মেট্রোরেল চলা নিয়ে যাত্রীদের আগ্রহ ছিল শুরু থেকেই। সেই অপেক্ষা এবার শেষ হতে যাচ্ছে। আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুক্রবারেও মেট্রোরেল চলবে বলে জানিয়েছেন ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুর রউফ।

বিবিসি বাংলাকে তিনি জানিয়েছেন, আগামী শুক্রবার থেকে ছুটির দিনেও মেট্রোরেল চলবে। সরকারি ছুটির দিনটিতে বিকেল তিনটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত মেট্রোরেল চালু রাখার পরিকল্পনা করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে মেট্রোরেল চালু হওয়ার পর থেকে শুক্রবার চলাচল বন্ধ রয়েছে। কিন্তু অন্তর্বর্তী সরকারের সড়ক পরিবহন মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবীর খান সম্প্রতি শুক্রবারও মেট্রোরেল চালু রাখার নির্দেশনা দেন। মূলত সেই প্রেক্ষাপটেই ছুটির দিনেও সেবা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

পাশাপাশি চলতি মাস থেকেই মেট্রোরেলের কাজীপাড়া স্টেশন যাত্রীদের ব্যবহারের জন্য খুলে দেওয়া হতে পারে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, আগামী ১৮ সেপ্টেম্বরের মধ্যেই আমরা রেডি হয়ে যাবো বলে আশা করছি। এরপর উপদেষ্টাকে বিষয়টি জানানো হবে। উনি অনুমতি দিলেই তারপর যে কোনোদিন কাজীপাড়া স্টেশন চালু হয়ে যাবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *