সেপ্টেম্বর ১৭, ২০২৪

বাজারে আসতে শুরু করেছে শীতকালীন নানা রকমের সবজি। রয়েছে পর্যাপ্ত সরবরাহও। তবু কমছে না দাম। প্রায় প্রতিটি সবজির দামই সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে। গত সপ্তাহের তুলনায় প্রায় প্রতিটির সবজির দাম বেড়েছে ১০-১৫ টাকা।

আজ শুক্রবার রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ১২০ টাকায়, সিম ২০০ টাকা, করলা ১০০ থেকে ১২০ টাকা, লাউ ৭০ টাকা, ফুলকপি ৬০-৭০ টাকা, কুমড়া ৬০ টাকা, কাঁচামরিচ ২০০ টাকায় বিক্রি হচ্ছে   । এ ছাড়া শসা কেজি ৬০ টাকা, পেঁপে ৩০ টাকা, গাজর ১২০ টাকা, বরবটি ১০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

কারওয়ানবাজারে সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আলু ও পেঁয়াজ। গত সপ্তাহের তুলনায় কেজি প্রতিতে ২-৩ টাকা বেড়েছে দাম। দেশি পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে ৯০-৯৩ টাকায়, খুচরায় বিক্রি হচ্ছে ১০০ টাকা দরে। এদিকে আলু পাইকারি বিক্রি হচ্ছে ৪৩ টাকা করে এবং খুচরা বিক্রি হচ্ছে ৪৫-৪৬ টাকা করে।

এদিকে বাজারে মসুর ডাল বিক্রি হচ্ছে ১২৫ টাকা করে। যা এক সপ্তাহ আগে ১২০ টাকা ছিল। নতুন দেশি রসুন বিক্রি হচ্ছে ২৩০ টাকায়। যা এক সপ্তাহ আগে ২২০ টাকায় বিক্রি হয়েছে। আমদানি করা আদা মানভেদে বিক্রি হচ্ছে ২২০ থেকে ৩৩০ টাকা। যা আগে ২০০ থেকে ৩২০ টাকা ছিল।

ব্রয়লার মুরগি কেজি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৯০ টাকায়। পাশাপাশি প্রতি কেজি সোনালি জাতের মুরগির বিক্রি হচ্ছে ৩২০ থেকে ৩৩০ টাকা দরে।

দেশি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৫৫০ টাকা। আর প্রতি কেজি গরুর মাংস ৮০০ ও খাসির মাংস ১১০০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া পাঙাশ, চাষের কই ও তেলাপিয়া মাছের কেজি ২২০ থেকে ২৮০ টাকা। প্রতি কেজি রুই, কাতলা, কালিবাউশ ও মৃগেল বিক্রি হচ্ছে আকারভেদে ৩৮০ থেকে ৪৫০ টাকায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *