সেপ্টেম্বর ১৭, ২০২৪

বিএসইসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত–উল–ইসলাম ও কারসাজিতে অভিযুক্ত আবুল খায়ের হিরুসহ পুঁজিবাজার–সংশ্লিষ্ট ১১ ব্যক্তির বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব স্থগিতের নির্দেশ দেওয়া হয়েছে। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্টক এক্সচেঞ্জ এবং শেয়ারের জিম্মাদার প্রতিষ্ঠান সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডকে (সিডিবিএল) নির্দেশ দিয়েছে।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

যাঁদের বিও হিসাব ফ্রিজ করতে বলা হয়েছে, তাঁরা হলেন—অধ্যাপক শিবলী রুবাইয়াতের ছেলে জুহায়ের সরর ইসলাম, ইবিএল সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সাবেক সভাপতি ছায়েদুর রহমান ও তাঁর স্ত্রী ফেরদৌসী বেগম, বিতর্কিত বিনিয়োগকারী আবুল খায়ের হিরু এবং তাঁর স্ত্রী কাজী সাদিয়া হাসান এবং পরিবারের সদস্য আবুল কামাল মাতবর, কনিকা আফরোজ ও সাজেদ মাতবর, হিরুর ঘনিষ্ঠ জাবেদ এ মতিন এবং সিডব্লিউটি সম্পদ ব্যবস্থাপনা কোম্পানির মনিজা চৌধুরী।

এ বিষয়ে বিএসইসির এক শীর্ষ কর্মকর্তা বলেন, ওই ব্যক্তিদের নামে থাকা বিও হিসাবের শেয়ার হস্তান্তর বা বিক্রির ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) নির্দেশে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *