সেপ্টেম্বর ১৮, ২০২৪

ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও হত্যার প্রতিবাদসহ পূর্বঘোষিত ৯ দফা দাবিতে আজ সারা দেশে বিক্ষোভ মিছিল কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এছাড়া দেশব্যাপী রোববার থেকে ‘সর্বাত্মক অসহযোগ আন্দোলন’র ডাক দেওয়া হয়েছে।

তবে শিক্ষার্থীদের চলমান এই আন্দোলন নিয়ে গুজব ছড়াচ্ছে ‘ক্যাম্পেইন অ্যাডভোকেসি প্রোগ্রাম-ক্যাপ)’ নামে একটি ফেসবুক পেজ। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন তাদের কর্মসূচি প্রত্যাহার করেছে বলে গুজব ছড়ানো হচ্ছে।

শনিবার সকাল থেকেই ৯ দফা দাবিতে রাজধানী ঢাকাসহ সারা দেশে আন্দোলনে নামেন ছাত্র-জনতা। কিন্তু দুপুরের দিকে ‘ক্যাম্পেইন অ্যাডভোকেসি প্রোগ্রাম’ পেজটিতে জানানো হয়, ‘ব্রেকিং নিউজ: সার্বিক স্বার্থে আগামী ৭ দিনের জন্যে সব কর্মসূচি প্রত্যাহার করলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’।

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে ক্যাপের গুজব ছড়ানোর বিষয়টি সবার নজরে আনেন এএফপি ফ্যাক্টচেক সম্পাদক কদরউদ্দিন শিশির। তিনি জানান, আওয়ামী লীগের ‘ক্যাম্পেইন অ্যাডভোকেসি প্রোগ্রাম’ পেজ থেকে গুজব ছড়ানো হচ্ছে।

এছাড়া আন্দোলন নিয়ে ক্যাপের পোস্ট করা স্ট্যাটাসটি ভুয়া বলে মন্তব্য করেছেন নেটিজেনরা। কমেন্ট বক্সে অনেকেই লিখেছেন, এরা (ক্যাপ) পেইড ক্যাম্পেঈন (ফেসবুক বুস্ট) করে গুজব ছড়াচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *