সেপ্টেম্বর ৮, ২০২৪

রোহিত শর্মাকে আউট করে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম বোলার হিসেবে ৫০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করলেন সাকিব আল হাসান।

বাংলাদেশের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমেই একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা। হার্টহিটিং ব্যাটিং করে যাওয়া ভারতীয় অধিনায়ককে ইনিংস লম্বা করতে দেননি সাকিব আল হাসান। তার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন রোহিত।

৩.৪ ওভারে দলীয় ৩৯ রানে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। তার আগে মাত্র ১১ বলে তিনটি চার আর এক ছক্কায় ২৩ রান করেন ভারতীয় এই ওপেনার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ৪৭তম ম্যাচে মুখোমুখি প্রতিবেশী দুই দেশ বাংলাদেশ-ভারত। বিশ্বকাপের সুপার এইটের এই ম্যাচটি দুই দলের জন্যই খুব গুরুত্বপূর্ণ।

আজ জিতলেই সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে ভারতের। অন্যদিকে বাংলাদেশ হেরে গেলে সেমিফাইনালের আগেই বিদায় নিশ্চিত হয়ে যাবে। তার কারণ সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে যায় টাইগাররা।

এমন কঠিন সমীকরণের ম্যাচে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ওয়েষ্ট ইন্ডিজের অ্যান্টিগার নর্থ সাউন্ডে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে।

টিকে থাকার লড়াইয়ের ম্যাচে নিজেদের একাদশে একটি পরিবর্তন করল বাংলাদেশ। তাসকিন আহমেদকে বাদ দিয়ে ফেরান হলো উইকেটকিপার ব্যাটসম্যান জাকের আলি অনিককে।

ভারত-বাংলাদেশ এই দুই দল অতীতে ১৪টি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ১৩টিতে জিতেছে ভারত আর একটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ: তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, শেখ মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান।

ভারত: রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, শুভম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ ও আরশদীপ সিং।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *