সেপ্টেম্বর ২০, ২০২৪

ঋণ নিয়ে দীর্ঘদিন ধরে কোনো কিস্তি পরিশোধ না করায় পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। কোম্পানিটির বিরুদ্ধে এ মামলা করেছে শাহজালাল ইসলামী ব্যাংক। অর্থ ঋণ আদালত, ২০০৩ এর আওতায় সম্প্রতি ব্যাংকের চট্টগ্রাম অফিস এ মামলা করেছে । সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, কোম্পানিটির কাছে ব্যাংকের পাওনার পরিমাণ ১৩৯ কোটি ৫০ লাখ টাকা। কোম্পানিটি ২০১৭ সালে শাহজালাল ব্যাংক থেকে ৮০ কোটি টাকা ঋণ নিয়েছিল। দীর্ঘদিন ধরে কোনো কিস্তি না দেওয়ায় তা সুদে-আসলে ১৩৯ কোটি টাকা দাঁড়িয়েছে।

এর আগে ২০২১ সালে নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড চেক প্রতারণার অভিযোগে রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের চেয়ারম্যান ইয়াকুব আলী, ব্যবস্থাপনা পরিচালক সালমান হাবিব, পরিচালক ইয়াসিন আলী, মাশরুপ হাবিব ও তানভীর হাবিবের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। এ মামলায় গত বছরের ৮ আগস্ট আদালত আলোচিত চার ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি পরে। পরের মাসে এদের উপর দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেন আদালত।

এদিকে চলতি বছরের এপ্রিলে যুক্তরাষ্ট্রভিত্তিক উইলমিংটন ট্রাস্ট বিমান ভাড়ার টাকা পরিশোধ না করায় রিজেন্ট টেক্সটাইলসসহ হাবিব গ্রুপের ১১ কোম্পানিকে অবসায়িত করে তার পাওনা দেওয়ার জন্য আবেদন করে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *