সেপ্টেম্বর ১৭, ২০২৪

যুক্তরাষ্ট্রের নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপের চেষ্টা করছে বলে অভিযোগ করতে যাচ্ছে দেশটি। আজ বুধবার মার্কিন সংবাদমাধ্যমগুলোর খবরে এ তথ্য জানানো হয়েছে।

সিবিএসের বরাতে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে মার্কিন জনমতকে প্রভাবিত করতে ক্রেমলিন যে চেষ্টা চালাচ্ছে, তা নিয়ে আজ প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন আনুষ্ঠানিকভাবে বিভিন্ন ঘোষণা দিতে পারে। ফৌজদারি অভিযোগসহ রাশিয়ার বিরুদ্ধে বেশ কিছু পদক্ষেপের ঘোষণা আসতে পারে বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, বাইডেন প্রশাসন যেসব পদক্ষেপের ঘোষণা দিতে যাচ্ছে, তার মূলে থাকবে রাশিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যম আরটি, আগে যা রাশিয়া টুডে নামে পরিচিত ছিল।

আজ যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড মার্কিন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের চেষ্টা নিয়ে নিষেধাজ্ঞা অথবা অন্য কোনো আইনি পদক্ষেপের ঘোষণা দিতে পারেন বলে জানা যাচ্ছে।

মার্কিন কর্মকর্তারা সতর্ক করে বলেছেন, ২০১৬ সালে রাশিয়া হস্তক্ষেপ চালানোর পর থেকে বিভিন্ন বিদেশি প্রতিপক্ষের মার্কিন নির্বাচনে হস্তক্ষেপ করার চেষ্টা ক্রমে বাড়ছে।

প্রসঙ্গত, গত জুনে ইরান সরকারের সঙ্গে সংশ্লিষ্ট একদল হ্যাকার সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রচার শিবিরের অনলাইন তথ্য-উপাত্তে প্রবেশ করে এবং এ সংক্রান্ত অভ্যন্তরীণ কিছু নথিপত্র ফাঁস করে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *