সেপ্টেম্বর ২১, ২০২৪

জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে রাজশাহী বিভাগীয় বইমেলা শুরু হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় রাজশাহী কলেজ মাঠে সাত দিনব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। স্থানীয়ভাবে এটি বাস্তবায়ন করছে বিভাগীয় প্রশাসন। সহযোগিতা করছে বাংলাদেশ পুস্তক প্রকাশ ও বিক্রেতা সমিতি।

শনিবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমরা যদি সত্যিকার সোনার বাংলা চাই, তা হলে বই পড়তে হবে। একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নাগরিকদের বই পড়ার বিকল্প নাই।’

তিনি বলেন, ‘যে জানে আর যে জানে না, দুই জন এক হতে পারে না। আমাদের বই ভালবাসতে হবে, বই পড়তে হবে। বই পড়ার অভ্যাস সমাজে জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণ করতে পারে।’ এ সময় তিনি সবাইকে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে উব্ধুদ্ধ করেন।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীয়া পেরেরা স্বাগত বক্তব্য রাখেন। অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মোখলেছুর রহমান আকন্দ, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক কবি মিনার মনসুর, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সহ-সভাপতি মাজহারুল ইসলাম, নগর পুলিশের উপপুলিশ কমিশনার মো. সাইফউদ্দিন শাহীন প্রমূখ বক্তব্য রাখেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *