সেপ্টেম্বর ৮, ২০২৪

রাজনীতি নয়, অপরাধের জন্য বিএনপি নেতাদের ধরা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ রোববার সচিবালয়ে বিএনপি নেতাদের ধরপাকড় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ দাবি করেন।

বিএনপি নেতাদের রাজনৈতিক কারণে ধরা হয়নি বলে জানিয়ে আইনমন্ত্রী বলেন, তাদের অপরাধজনিত সংশ্লিষ্টতায় ধরা হয়েছে। রাজনীতির সঙ্গে এর কোনো সংযোগ নেই।

বিএনপির বড় নেতাদের ধরা হচ্ছে, এতে রাজনৈতিক সমস্যার সমাধান হবে কি না, জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, আমার মনে হয়, এ প্রশ্নের জবাব সঠিকভাবে যে জায়গায় পাবেন, তা হলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আমার কাছে এটার কোনো…।

এর আগে তিনি পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সঙ্গে বৈঠক করেন। পরে সভাকক্ষে মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে নিজের কক্ষে যাওয়ার সময় সাম্প্রতিক বিভিন্ন বিষয়ের সাংবাদিকরা মন্ত্রীর সঙ্গে কথা বলতে চান।

পুলিশ মহাপরিদর্শকের সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আইজিপি সৌজন্য সাক্ষাতের জন্য এসেছিলেন, আমরা আমাদের সব বিষয় নিয়ে আলোচনা করেছি।

তবে বিএনপির নেতাদের নামে মামলা নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না- এমন প্রশ্নের কোনো জবাব দেননি আইনমন্ত্রী।

গত ২৮ অক্টোবর সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকটি মামলা হয়েছে। এসব মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা মোয়াজ্জেম হোসেন আলাল, জহিদউদ্দিন স্বপন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীসহ অনেকে নেতা-কর্মী আটক হয়েছেন।

গত সপ্তাহে একদিন হরতাল ও তিন দিন অবরোধের পর চলতি সপ্তাহে টানা ৪৮ ঘণ্টা অবরোধ চলছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *