সেপ্টেম্বর ৮, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের ম্যাচে মুখোমুখি ভারত ও আফগানিস্তান। বার্বাডোজের কেনসিংটন ওভালে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ধীরগতির হয় ভারতের। ফজলহক ফারুকির সুইং সামলাতে বেগ পেতে হচ্ছিল দুই ওপেনার রোহিত শর্মা ও বিরাট কোহলির।

তৃতীয় ওভারে সেই ফারুকির বলেই ফিরতে হয় রোহিতকে। ফারুকির স্লোয়ার বুঝতে না পেরে তেড়েফুঁড়ে ব্যাট চালান ভারতীয় অধিনায়ক। আফগান অধিনায়ক রশিদ মিড অনে দাঁড়িয়ে সহজ ক্যাচ তালুবন্দি করেন। ১৩ বলে ৮ রান করেই সাজঘরের পথ ধরতে হয় রোহিতকে।

তিনে নেমে ব্যাট চালিয়ে খেলার চেষ্টা করেন উইকেটরক্ষক-ব্যাটার রিশাভ পান্ত। প্রথম ২ ওভারে মোটে ৮ রান তোলা ভারত যে পাওয়ার প্লে’তে শেষ পর্যন্ত ৪৭ রান তুলেছে, তার কৃতিত্ব পান্তের।

তবে অতি মারমুখী হয়ে খেলতে গিয়ে পাওয়ার প্লে শেষ হতেই ফিরতে হয় তাকে। রশিদ খানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি। পঞ্চম ওভারে ফারুকির বলে একবার জীবনও পেয়েছিলেন এই ব্যাটার। কিন্তু সে সুযোগ কাজে লাগিয়ে ইনিংস বড় করতে পারেননি। ফেরার আগে তার ব্যাটে এসেছে ১১ বলে ৪ চারে ২০ রান।

শুধু পান্তর উইকেট শিকার করেই থামেননি রশিদ। কোহলির মূল্যবান উইকেটটিও ঝুলিতে পুরেছেন আফগান অধিনায়ক। শুরু থেকে দেখেশুনে খেলতে থাকা কোহলি রশিদের অফ স্টাম্পের বাইরের বল পেয়ে হাত খুলে ব্যাট চালিয়েছিলেন, কিন্তু লং অফে থাকা মোহাম্মদ নবীকে ফাঁকি দিতে পারেননি। ২৪ বলে সমান ২৪ রান করে সাজঘরের দিকে হাঁটতে হয় তাকেও।

টপ অর্ডারের তিন ব্যাটারকে ১০ ওভারের মধ্যে হারিয়ে বসায় ইনিংসের মধ্যভাগে ভারতের রানের গতি কিছুটা কমে যায়। রশিদের ঘূর্ণির সামনে টিকতে পারেননি শিবম দুবেও। তাকেও লেগ বিফোরের ফাঁদে ফেলেছেন রশিদ। মাঠের আম্পায়ার আউট না দিলে রিভিউ নিয়ে দুবেকে সাজঘরের পথ চেনান আফগান অধিনায়ক। নিজের ৪ ওভারের কোটা পূর্ণ করে ২৬ রান খরচায় তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন রশিদ।

এখন সূর্যকুমার যাদবের (৪১*) ব্যাটে বড় স্কোরের জন্য স্বপ্ন দেখছে ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৪ উইকেটে ১২৬।

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *