সেপ্টেম্বর ২০, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে যে কোনো ধরনের নাশকতা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা প্রস্তুত বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। আজ শুক্রবার (৫ জানুয়ারি) রাজধানীতে স্থাপিত বিভিন্ন নির্বাচনী বেইজ ক্যাম্প পরিদর্শন শেষে মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে এ কথা বলেন তিনি।

বিজিবির মহাপরিচালক জানান, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে এবং শান্তিশৃঙ্খলা রক্ষায় রাজধানীসহ সারা দেশে এক হাজার ১৫৫ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ৭০০ পেট্রোল টিম টহল দিচ্ছে।

এ ছাড়া সারা দেশে র‌্যাপিড অ্যাকশন টিম, কুইক রেসপন্স টিম কাজ করছে। তারা যে কোনো ধরনের নাশকতা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রস্তুত। ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। সেই সঙ্গে অনলাইনে গুজব ঠেকাতেও কাজ করছে বিজিবির গোয়েন্দা বিভাগ।

এ সময় প্রতিটি সদস্য সততা ও নিষ্ঠা নিয়ে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবে বলেও প্রত্যাশা করেন মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে In Aid to the Civil Power এর আওতায় গত ২৯ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ১০ জানুয়ারি পর্যন্ত ঢাকাসহ সারা দেশের নির্বাচনী এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

গত ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী, আগামী রোববার (৭ জানুয়ারি) সারা দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *