সেপ্টেম্বর ১৭, ২০২৪

যুক্তরাজ্যের জাতীয় নির্বাচন চলতি বছরের দ্বিতীয়ার্ধে হতে পারে বলে ফের জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ঋষি সুনাক। গ্রীষ্মকালে আগামী নির্বাচন দিতে পারেন সুনাক, পার্লামেন্টে এমন একটি গুজবের বিষয়ে প্রশ্ন করা হলে জবাবে এই তথ্য দেন প্রধানমন্ত্রী। খবর রয়টার্সের।

বুধবার (২২ মে) তিনি বছরের দ্বিতীয়ার্ধে নির্বাচন নিয়ে প্রশ্নের মুখে এ তথ্য জানান।

এর আগে যুক্তরাজ্যের নির্বাচন নিয়ে একাধিকবার প্রশ্নের মুখে পড়েন সুনাক। বিশেষ করে ‘বছরের দ্বিতীয়ার্ধে নির্বাচন হতে পারে’ নিয়ে। তিনি তখনও একই উত্তর দিয়েছিলেন। কিন্তু তারপরও সংসদে এ নিয়ে কানাঘুঁষা চলতেই থাকে।

শেষ পর্যন্ত বুধবার আবার তাকে এ নিয়ে প্রশ্ন করা হয়। তাদের ধারণা সুনাক হয়ত নির্বাচনের তারিখ এগিয়ে আনবেন এবং জুলাইতে নির্বাচনের ডাক দেবেন।

তবে কয়েকজন আইন প্রণেতার মতে, বছরের শেষের দিকে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

পাঁচ বছর পরপর যুক্তরাজ্যে নির্বাচন অনুষ্ঠিত হয়। সেখানে শেষ জাতীয় নির্বাচন হয়েছিল ২০১৯ সালে। সেই হিসেবে ২০২৫ সালের ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন হওয়ার বাধ্যবাধকতা রয়েছে।

যুক্তরাজ্যে চলতি মাসের শুরুতে অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে বড় বিপর্যয়ের মুখে পড়ে ঋষি সুনাকের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টি। সাধারণ নির্বাচনেও তারা সুবিধা করতে পারবে কিনা তা নিয়ে আশঙ্কা থাকলেও জয়ের ব্যাপারে আশাবাদী সুনাক।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *