সেপ্টেম্বর ৮, ২০২৪

এ বছর বোরো মওসুমে জেলার ৮ উপজেলায় সরকারিভাবে ৩০ হাজার ৬৯২ মেট্রিক টন  চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে খাদ্য বিভাগ। নিবন্ধিন চুক্তিবদ্ধ মিলারদের কাছ থেকে সরাসরি সরকার নির্ধারিত মূল্যে চাল কেনা হচ্ছে বলে জানিয়েছেন খাদ্য বিভাগের কর্মকর্তারা।

জেলা খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে,যশোর সদর উপজেলায় ৯ হাজার ৭শ’৮ মেট্রিক টন চাল,মণিরামপুর উপজেলায় ২  হাজার ২শ’ ১৭ টন, কেশবপুর উপজেলায়  ৯ শ’২৮ টন, অভয়নগর উপজেলায় ৬ হাজার ৬২ টন,ঝিকরগাছা উপজেলায় ১হাজার ৪শ’ ৩৪ টন, শার্শা উপজেলায়  ৮ হাজার ৬৮ টন, বাঘারপাড়া উপজেলায় ১ হাজার ৩৪ টন এবং চৌগাছা উপজেলায় ১ হাজার ২শ’ ৩৯  মেট্রিক টন বোরো চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। প্রতিকেজি চালের সংগ্রহ মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৫ টাকা। গত মে মাসের ৭ তারিখ থেকে শুরু হওয়া সংগ্রহ অভিযান আগামি ৩১ আগষ্ট পর্যন্ত চলবে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ বছর জেলায় বোরো ধান চাষের লক্ষ্যমাত্রা ছিল ১ লাখ ৬০ হাজার হেক্টর ৫শ’ হেক্টর। লক্ষ্যমাত্রা ছাড়িয়ে ধানের আবাদ হয়েছে ১ লাখ ৬০ হাজার হেক্টর ৬৭৫ হেক্টর জমিতে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. সেফাউর রহমান জানান, নিবন্ধিত মিল মালিকরা যাতে সরাসরি সরকারি খাদ্য গুদামে সরকার নির্ধারিত মূল্যে চাল বিক্রি করতে পারেন সেজন্য ব্যাপক প্রচার প্রচারণা চলানো  হয়েছে। এ জেলায় সরকারি খাদ্য গুদামে বোরো মওসুমের চাল দিতে মোট ১৫১ জন মিলার চুক্তি সম্পন্ন করেছেন বলে তিনি উল্লেখ করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *