সেপ্টেম্বর ৮, ২০২৪

মজুরি বৃদ্ধির দাবিতে রাজধানীর মিরপুরে সড়ক অবরোধ ও গাড়ি ভাঙচুর করার অভিযোগ উঠেছে পোশাক শ্রমিকদের বিরুদ্ধে। আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ১০টার পর থেকেই পোশাক শ্রমিকরা রাস্তায় নেমে আসেন।

সরেজমিনে দেখা যায়, দুপুর ১২টার দিকে মিরপুর ১০ থেকে ১১ নম্বর পর্যন্ত সড়কে কয়েক হাজার শ্রমিক অবস্থান করছিলেন। এপোলো ফ্যাশন, এপোলো বিডি, কনকর্ড, ডেকো এপারেলস, টিউলিপ, আজমত ফ্যাশনসহ নামের কয়েকটি গার্মেন্টসের শ্রমিকরা আন্দোলন করছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সোয়া ১২টার দিকে হিড ইন্টারন্যাশনাল স্কুলের পোশাক শ্রমিকদের বিক্ষোভ থেকে ভাঙচুর চালানো হয়। বিএনপির অবরোধ কর্মসূচির পাল্টা কর্মসূচি হিসেবে স্থানীয় আওয়ামী লীগ নেতারা সড়কে অবস্থান নিয়েছিলেন। শ্রমিকদের বিক্ষোভ থেকে তাদের চেয়ারগুলোও ভাঙচুর করা হয়। বাসও ভাঙচুর করেছেন শ্রমিকরা।

পুলিশ জানিয়েছে, এ পর্যন্ত ১৫টি বাস ভাঙচুর করা হয়েছে। এ ছাড়া দুটি মার্কেট, একটি ব্যাংকের শাখা ও দুটি পোশাক কারখানায় ভাঙচুর চালানো হয়েছে। সংঘর্ষে অন্তত ১০ জন আহত হন। পোশাক শ্রমিকদের অবস্থানের কারণে মিরপুর-১১ মেট্রোরেল স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপকমিশনার জসীম মোল্লা বলেন, মিরপুরে গার্মেন্টস শ্রমিকরা বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ করেছিলেন। স্থানীয়দের সঙ্গে তাদের হাতাহাতি হয়েছে। সূত্র সময় টিভি

তিনি বলেন, অবরোধকারীদের সঙ্গে গার্মেন্টস কর্মীদের কোনো সংঘর্ষ হয়নি। পরিস্থিতি মোকাবিলায় পুলিশ কাজ করছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *