জুলাই ৫, ২০২৪

মিসেস নিলুফার জাফরুল্লাহ মিডল্যান্ড ব্যাংক পিএলসির চেয়ারম্যান পুনঃনির্বাচিত হয়েছেন। একই সাথে মো. শামসুজ্জামান পুনঃরায় ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

গত রবিবার (৩০ জুন) অনুষ্ঠিত ব্যংকের পরিচালনা পর্ষদের ১৫৫তম সভায় সর্বসম্মতিক্রমে তাঁরা পরবর্তী দুই বছরের জন্য চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান পদে পুনঃনির্বাচিত হয়েছেন।

মিডল্যান্ড ব্যাংকের শুরু থেকে ২০১৭ সাল পর্যন্ত মিসেস নিলুফার জাফরুল্লাহ ভাইস চেয়ারম্যান এবং ২০১৮ সাল থেকে ব্যাংকের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ৯ম ও ১০ম জাতীয় সংসদের একজন সংসদ সদস্য ছিলেন।

একজন স্থপতি হিসেবে, মিসেস জাফরুল্লাহ ৪০ বছরেরও বেশি সময় ধরে শিক্ষা ও উন্নয়নে অবদান রেখে চলেছেন। তিনি সমাজের বিভিন্ন মানবিক কাজের সাথেও যুক্ত আছেন।

তিনি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এবং চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি হংকং সাংহাই মানজালা টেক্সটাইল লিমিটেডের পরিচালক এবং বেগম জেবুন্নেসা ও কাজী মহাব্বুল্লাহ জনকল্যান ট্রাস্টের ডোনার ট্রাস্টি। মিসেস নিলুফার জাফরুল্লাহ জোনটা ইন্টারন্যাশনালের আজীবন সদস্য হিসেবে, বিশ্বব্যাপী ও স্থানীয় পর্যায়ে নারীদের আইনী, রাজনৈতিক, অর্থনৈতিক, স্বাস্থ্য ও পেশাগত অবস্থা উন্নত করার জন্য সহায়তা দান করে আসছেন। তিনি জোনটা ইন্টারন্যাশনাল বাংলাদেশের ২৫ টি জেলা, ভারত, নেপাল ও শ্রীলংকা এরিয়ার ০২ টি বিভাগের পরিচালক ছিলেন এবং যথাক্রমে ১৯৯৪ -৯৬ এবং ২০০৬-০৮ মেয়াদে ডিস্ট্রিক্ট-২৫ এর লেফটেন্যান্ট গর্ভনর হিসাবে কাজ করেছেন। তিনি ৯ম সংসদের সদস্য হিসাবে ২০১২-১৩ অর্থবছরে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

দেশের স্বনামধন্য শিল্পগোষ্ঠী মাইক্রো ফাইবার গ্রুপের কর্নধার, বিশিষ্ট শিল্পপতি মো. শামসুজ্জামান লিবার্টি নিটওয়্যার লিমিটেডের পরিচালক হিসেবে মিডল্যান্ড ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য। তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদের ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ার এবং বাংলাদেশের স্বনামধন্য শিল্পপতি। শামসুজ্জামান বহু সমাজসেবা কর্মসূচীতে সক্রিয়ভাবে কাজ করছেন। দেশের শিল্পগ্রুপ মাইক্রো ফাইবার গ্রুপের কর্নধার শামসুজ্জামান লিবার্টি নিটওয়্যার লিমিটেড, ওরিয়েন্ট কেম-টেক্স লিমিটেড, মাইক্রো ফাইবার লিমিটেড, মিডল্যান্ড নিটওয়্যার লিমিটেড, এ-ওয়ান পোলার লিমিটেড, টাঙ্গন গার্মেন্টস লিমিটেড এবং টারবিনজেন কেমিক্যালস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *