সেপ্টেম্বর ১৭, ২০২৪

ঢাকায় মার্কিন দূতাবাসের নিরাপত্তায় অর্থের বিনিময়ে আনসার বাহিনীর বিশেষায়িত ইউনিটের সদস্যরা দায়িত্ব পালন করছেন। গত রোববার (২২ অক্টোবর) থেকে এ সেবা নিচ্ছে দূতাবাসটি। আনসার গার্ড ব্যাটালিয়নের (এজিবি) ১৬ সদস্যের একটি দল মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের নিরাপত্তা নিশ্চিতে কাজ করে যাচ্ছেন।

আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে আনসার গার্ড ব্যাটালিয়নের (এজিবি) পরিচালক রাজীব হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মার্কিন রাষ্ট্রদূতকে (পিটার হাস) এসকর্ট সুবিধা দিতে ১৬ সদস্যের একটি এজিবি ইউনিট কাজ শুরু করেছে।’

আনসার সূত্রে জানা যায়, দায়িত্ব পালনের আগে গত ১৫ ও ১৯ অক্টোবর দুদিন এজিবি ইউনিটটি মার্কিন দূতাবাসে একটি ওরিয়েন্টেশন প্রশিক্ষণে অংশ নেয়। আর গত ১১ অক্টোবর মার্কিন দূতাবাসের নিরাপত্তা বিশেষজ্ঞের একটি দল মার্কিন রাষ্ট্রদূতের শারীরিক নিরাপত্তা, ভেহিকুলার মুভমেন্ট ও রুট প্রটেকশনের দায়িত্ব এজিবি সদস্যদের সেবা নেওয়ার বিষয়ে সম্মত হয় এবং সমঝোতা স্মারক স্বাক্ষর করে। এতে মার্কিন দূতাবাসের পক্ষে আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা এবং আনসার বাহিনীর পক্ষে একজন পরিচালক স্বাক্ষর করেন।

এ ছাড়া আরও কয়েকটি বিদেশি মিশন থেকে এজিবি সদস্যদের এসকর্ট সুবিধা নিতে আগ্রহ প্রকাশ করা হয়েছে। গত ১৫ মে অনেকটা আকস্মিকভাবে বিদেশি কূটনীতিকদের ট্রাফিক মুভমেন্টে (রাস্তায় চলাচল) সহায়তার জন্য বাড়তি পুলিশি নিরাপত্তা (এসকর্ট) প্রত্যাহার করে নেয় সরকার। সূত্র এনটিভি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *