সেপ্টেম্বর ২০, ২০২৪

অগ্নি-সন্ত্রাস আর মানুষ পুড়িয়ে নির্বাচন বন্ধের নামে ফায়দা লুটতে দেয়া হবে না বলে হুঁশিয়ার করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগুন নিয়ে খেলা না খেলে জনগণের কাছে যাওয়ার পরামর্শ দেন তিনি। আজ রোববার (২৪ ডিসেম্বর) বড়দিন উপলক্ষে গণভবনে খ্রিস্টান ধর্মীয় নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

এসময় সাথে ছিলেন ছোট বোন শেখ রেহানা। বড়দিনের শুভেচ্ছাও জানান তিনি। প্রধানমন্ত্রী খ্রিস্টান ধর্মীয় নেতৃবৃন্দের উদ্দেশে বলেন, আপনাদের আগমনে গণভবনের মাটি ধন্য হয়েছে। সরকার প্রধান বলেন, শান্তি চাই, কোন ধরনের সংঘাত চাই না। বাংলাদেশর মাটি সবার জন্য বলেও উল্লেখ করেন। মুক্তিযুদ্ধে ধর্ম, বর্ণ নির্বিশেষে এক হয়ে যুদ্ধে গিয়েছিলেন এদেশের মানুষ। সকলের রক্ত মিশে আছে এই মাটিতে।

শেখ হাসিনা বলেন, কোন মানুষ শোষিত বঞ্চিত থাকবে এটা হতে পারে না, সবার অধিকার নিশ্চিত করতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। স্বাধীনভাবে সব ধর্মের মানুষ ধর্ম পালন করবে। সবাই যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করবে। এটা সারাবিশ্বের কাছে দৃষ্টান্ত, এটা ধরে রাখার অঙ্গিকার করেন। ধর্মীয় সংঘাত চাই না, ধর্ম পালনে বাধা দিক, চাই না। আনন্দ ভাগাভাগি করে নেয়ার কথাও বলেন প্রধানমন্ত্রী।

নির্বাচন বন্ধ করে ফায়দা লুটবে এটা বাংলাদেশে চলবে না। এটা অন্যায় কখনো মেনে নেয়া হবে না। দেশের অব্যাহত উন্নয়নে সরকারের পাশে থাকার অঙ্গিকার করেন খ্রিস্টান ধর্মীয় নেতৃবৃন্দ। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *