সেপ্টেম্বর ৮, ২০২৪

উত্তরা-মতিঝিল রুটে মেট্রোরেল রোববার (৫ নভেম্বর) থেকে বাণিজ্যিকভাবে চলাচল শুরু করেছে। শুরুতে ঘোষণা করা হয়েছিল, সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত মোট ৪ ঘণ্টা সময়ের মধ্যে এই রুটের মেট্রোরেলে ভ্রমণ করা যাবে। তবে সেটিতে কিছুটা সংশোধন এনেছে মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

রোববার (৫ নভেম্বর) কোম্পানির এমআরটি লাইন-৬ এর উপপ্রকল্প পরিচালক (গণসংযোগ) তরফদার মাহমুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এমআরটি লাইন-৬ এর উত্তরা উত্তর থেকে মতিঝিল অংশের মেট্রো ট্রেন শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত উভয় দিকে চলাচল করছে। এসময়ে মেট্রো ট্রেনের হেডওয়ে (স্টেশনে এক ট্রেন থেকে আরেক ট্রেন আসা সময়ের ব্যবধান) হচ্ছে ১০ মিনিট। মতিঝিল থেকে আগারগাঁও অংশে শুধু মতিঝিল, বাংলাদেশ সচিবালয় এবং ফার্মগেট মেট্রোরেল স্টেশনে মেট্রো ট্রেন থামছে। তবে বেলা সাড়ে ১১টার পর শুধু মতিঝিল থেকে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশনের দিকে যেতে ফিরতি ট্রেনগুলোতে এমআরটি পাস বা র‌্যাপিড পাস এবং বেলা সাড়ে ১১টার আগে কেনা সিঙ্গেল জার্নি টিকিট ব্যবহার করে ভ্রমণ করা যাবে।

এতে আরও বলার হয়, আগারগাঁও থেকে উত্তরা উত্তর অংশে আগের মতোই মেট্রো ট্রেন চলাচল করবে। শুক্রবার ব্যতীত প্রতিদিন মতিঝিল, বাংলাদেশ সচিবালয় এবং ফার্মগেট মেট্রোরেল স্টেশন থেকে সকাল সাড়ে ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্ধারিত ফরম পূরণ করে এমআরটি পাস কেনা যাবে।

অর্থাৎ, সাড়ে ১১টার পর ফিরতি ট্রেনগুলোতে আগের কেনা টিকিট ব্যবহার করে শুধু মতিঝিল থেকে অন্য স্টেশনে যাওয়া যাবে। তবে অন্য স্টেশন থেকে মতিঝিলের দিকে যাওয়া যাবে না।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *