সেপ্টেম্বর ১৮, ২০২৪

সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান, কলকারখানা, স্কুল কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে আগামীকাল মঙ্গলবার (৬ আগস্ট)। সোমবার (৫ আগস্ট) রাতে সোমবার রাতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার থেকে দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন স্বাভাবিক সময়সূচিতে চালু করতে আগ্রহী। এ লক্ষ্যে দেশের ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) চেষ্টা করে যাচ্ছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মধ্যে, সাধারণ দিনে দেশের দুই স্টক এক্সচেঞ্জে সাড়ে ৪ ঘণ্টা করে লেনদেন হয় পুঁজিবাজারে। সকাল ১০টায় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়ে চলে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত। এ সময়ের মধ্যে পোস্ট ক্লোজিং থাকে দুপুর ২টা ২০ মিনিট থেকে ২টা ৩০ মিনিট পর্যন্ত। তবে মঙ্গলবার স্বাভাবিক নিয়মে লেনদেন শুরু করা যাবে কি-না তানিয়ে কিছুটা অনিশ্চয়তা রয়েছে। তবে আধা ঘণ্টা বা এক ঘণ্টা পরে হলেও মঙ্গলবার পুঁজিবাজারে লেনদেন চালু হবে বলে উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের জনসংযোগ কর্মকর্তা তানিয়া বেগম বলেন, আইএসপিআরের নির্দেশনার আলোকে মঙ্গলবার থেকে লেনদেন চালু করার প্রস্তুতি নিয়েছে সিএসই। সকাল ১০টা থেকে যেন লেনদেন চালু করা যায় সে বিষয়ে কাজ চলছে।

এদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান বলেন, লেনদেন কখন চালু করবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি ডিএসই। এ বিষয়ে মঙ্গলবার সকালে সিদ্ধান্ত নেওয়া হবে। আমাদের চেষ্টা রয়েছে, যেন সকাল ১০টায় লেনদেন চালু করা যায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *