সেপ্টেম্বর ২৯, ২০২৪

ভোলার দৌলতখানে বরফকলের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। শনিবার (৮ জুন) সন্ধ্যার পর শহরের থানা রোডের স্লুইস গেট এলাকার খোরশেদ আলম দরবেশের বরফকলে এ ঘটনা ঘটে।

এতে বরফকলের পাশের বাড়ির সিদ্দিকা খাতুন মারা যান। তিনি দৌলতখান পৌরসভার ৩নং ওয়ার্ডের মৃত হাদিসের স্ত্রী। এছাড়া আহত হয়েছেন একই এলাকার মফিজের দেড় বছরের মেয়ে ফাইজা ও বেল্লালের মেয়ে হুমায়রাসহ আরও ১২ থেকে ১৫ জন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সন্ধ্যা ৭টায় খোরশেদ আলম দরবেশের বরফকলে হঠাৎ বিকট শব্দ হয়। পরে সেখানে গিয়ে দেখা যায় বরফকলের ঘরের টিনের চালা এবং দেয়াল ফেটে পাশের দোকান ও বসত বাড়ির ওপর ছিটকে পড়েছে। এ বিস্ফোরণে আহত সিদ্দিকা খাতুন, ফাইজা ও হুমায়রাসহ সবাইকে স্থানীয়রা উদ্ধার করে দৌলতখান হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের ভোলা সদর হাসপাতালে পাঠায়। সেখানে সিদ্দিকা খাতুনের মৃত্যু হয়।

আহতের স্বজনরা জানান, সন্ধ্যার দিকে হঠাৎ করে খোরশেদ আলম আইচ ফ্যাক্টরিতে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়। এ সময় বিকট শব্দে এলাকায় গ্যাস ছড়িয়ে গিয়ে ফ্যাক্টরির পাশে থাকা বসতঘরের ছিদ্দিকা খাতুন নামে এক বৃদ্ধার মৃত্যু হয়। এ ঘটনায় ৮ জন আহত হন। আহতদের উদ্ধার করে বরিশাল, ভোলা, দৌলতখান হাসপাতালে ভর্তি করানো হয়।

ভোলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক লিটন উদ্দিন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা গ্যাস নিয়ন্ত্রণের কাজ করেছে। এ ঘটনায় এক বৃদ্ধা মারা গেছে। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা.নাসরিন সুলতানা বলেন, সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় আমাদের হাসপাতালে নারী ও শিশুসহ সর্বমোট ৬ জন ভর্তি হয়েছে। এর মধ্যে ভর্তি হওয়া যে একজন বৃদ্ধা ছিলেন তিনি ভর্তি হওয়ার পরপরই মারা গেছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *