সেপ্টেম্বর ৮, ২০২৪

ইসির কাজ হলো, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন। তাই কম ভোটার উপস্থিতি নিয়ে উদ্বিগ্ন নয় কমিশন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। আজ সোমবার আগারগাঁও নির্বাচন ভবনে সাংবাদিকদের ব্রিফ কালে একথা বলেন তিনি।

প্রথম ধাপে ভোটার উপস্থিতি কম হওয়ার জন্য কমিশনের উপর আস্থার অভাব নয়। বরং ধান কাটার মৌসুম, আবহাওয়া এবং একটি রাজনৈতিক দলের ভোটে না আসাসহ নানা কারণ থাকতে পারে বলেও মনে করেন ইসি আলমগীর।

তিনি বলেন, নির্বাচনে যেকোনো শতাংশ ভোট পড়লেই ইসি খুশি। কতো শতাংশ ভোট পড়লে নির্বাচন গ্রহণযোগ্য হবে এ নিয়ে জাতীয় কিংবা স্থানীয় নির্বাচনে কোনো আইন নেই।

নির্বাচন কমিশনার আরও বলেন, পছন্দের প্রার্থী না পাওয়ায় এবং প্রাকৃতিক দুর্যোগের কারণে ভোটের উপস্থিতি কম। তবে নির্বাচন কমিশনের আন্তরিকতার কোনো কমতি নেই। সারাবিশ্বে ভোটারদের ভোটের প্রতি আগ্রহ কমছে। বিভিন্ন কারণে ভোটাররা অংশ নিতে চান না। ভালো প্রার্থীরা নির্বাচনে অংশ না নিলেও অনেক সময় ভোটাররা ভোট দিতে যান না।

লিফলেট বিলির নামে বিএনপি সহিংসতা করলে ব্যবস্থা নেয়ার হুশিয়ারিও দেন মো. আলমগীর। তিনি বলেন, কোনো সহিংসতা করলে রিটার্নিং কর্মকর্তা ব্যবস্থা নেবেন। কমিশন সবসময় শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে কাজ করে। কারো প্রতি কমিশনের আলাদা কোনো পক্ষপাতিত্ব নাই।

তিনি বলেন, দ্বিতীয় ধাপের ভোট যাতে সুষ্ঠুভাবে হতে পারে এজন্য ব্যাপক সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে। প্রথম ধাপের নির্বাচনেও তাই করেছি। আগামীকালের নির্বাচনও তেমন হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *