অক্টোবর ১৬, ২০২৪

ভারতের রাজনৈতিক দল ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) নেতা ও মহারাষ্ট্র রাজ্যের সাবেক মন্ত্রী বাবা সিদ্দিককে (৬৬) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মুম্বাইয়ের এই ঘটনায় একটি কুখ্যাত অপরাধ চক্রের সংশ্লিষ্টতা নিয়ে তদন্ত করছে পুলিশ। খবর এএফপির।

ভারতীয় গণমাধ্যম বলছে, ছেলের অফিসের বাইরে সিদ্দিককে গুলি করে হত্যা করা হয়। এ সময় তার বুকে একাধিক শ্যুট করা হয়।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, দুই সন্দেহভাজন হামলাকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। অপর এক হামলাকারীকে খোঁজার কথাও জানায় তারা। দুই আটক ব্যক্তি কুখ্যাত লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের সদস্য। এই অপরাধী চক্র পরিচালনা ও একাধিক হত্যার দায়ে তিহার জেলে আটক আছেন দলের নেতা লরেন্স।

কয়েক সপ্তাহ আগেই সিদ্দিক মৃত্যুর হুমকি পেলে তার নিরাপত্তা বাড়ানো হয়। উল্লেখ্য, এ বছরের শেষের দিকে মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচন আয়োজিত হওয়ার কথা রয়েছে।

হত্যাকাণ্ডকে ‘কাপুরুষোচিত হামলা’ উল্লেখ করে মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার জানান, এই ঘটনায় তিনি ‘স্তম্ভিত’। এক বিবৃতিতে তিনি বলেন, এই ঘটনার সুষ্ঠু তদন্ত হবে এবং হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এই হামলার নেপথ্যের ব্যক্তিদেরকেও খুঁজে বের করা হবে।

মহারাষ্ট্রের রাজ্য সরকারের কঠোর সমালোচনা করে সামাজিক মাধ্যম এক্সে পোস্ট করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন তিনি। রাহুল বলেন, বাবা সিদ্দিকের মর্মান্তিক হত্যায় স্তম্ভিত ও শোকাভিভূত হয়েছি। এই ভয়াবহ ঘটনায় প্রমাণ হয়েছে, মহারাষ্ট্রের আইনশৃঙ্খলা পরিস্থিতি পুরোপুরি ধসে পড়েছে। রাজ্য সরকারকে এই হত্যার দায় নিতে হবে। ন্যায়বিচারের ব্যবস্থা করতে হবে।

রাজ্যের পশ্চিম বান্দ্রা থেকে তিনবার লোকসভার সদস্য হিসেবে নির্বাচিত হন বাবা সিদ্দিক। কংগ্রেস থেকে পদত্যাগ করে এ বছরের ফেব্রুয়ারিতে তিনি এনসিপিতে যোগ দেন।

বলিউড তারকাদের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল বাবা সিদ্দিকের। জমকালো পার্টি আয়োজনের জন্য তার সুনাম ছিল। অতীতে তার আয়োজিত ইফতার পার্টিতে যোগ দিয়েছিলেন শাহরুখ খান, সালমান খান ও সঞ্জয় দত্তের মতো বড় তারকারা। বাবা সিদ্দিক হত্যার জেরে সালমান খান তার জনপ্রিয় টিভি অনুষ্ঠান ‘বিগ বস ১৮’র শুটিং বাতিল করেছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *