জুলাই ১, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ভারতের দল-মত নির্বিশেষে সবার সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সম্প্রতি ভারত সফরের ফলাফল নিয়ে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘ভারতে দল-মত নির্বিশেষে সকলের সঙ্গে আমার একটা সুসম্পর্ক আছে।’

ভারতের জাতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাতের বিষয়ে ইউএনবির নাহার খানের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বিশেষ করে সোনিয়া গান্ধী ও তাদের সন্তান এবং ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির পরিবারের সদস্যদের সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে।

তিনি বলেন, ‘প্রণববাবু ও তার সন্তানদের সঙ্গে আমাদের পারিবারিক বন্ধন রয়েছে। ইন্দিরা গান্ধীর পরিবার এবং আমাদের পরিবারের মধ্যে একটি পারিবারিক বন্ধনও রয়েছে, যা রাজনীতি ও সব কিছুর ঊর্ধ্বে।’

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে ২ দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুন নয়া দিল্লি যান প্রধানমন্ত্রী।

লোকসভা নির্বাচনের পর বিজেপি নেতৃত্বাধীন জোট টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের পর এই প্রথম কোনো সরকার প্রধানের ভারতে দ্বিপক্ষীয় সফর অনুষ্ঠিত হলো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এবং কাজী জাফরউল্লাহ মঞ্চে উপবিষ্ট ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান সংবাদ সম্মেলন পরিচালনা করেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *