সেপ্টেম্বর ১৭, ২০২৪

ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপের জন্য আজ মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। এই দলকে যথারীতি নেতৃত্ব দিবেন রোহিত শর্মা। তার ডেপুটি হিসেবে আছেন হার্দিক পান্ডিয়া। সবচেয়ে বড় বিষয় হচ্ছে ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন লোকেশ রাহুল।

রাহুল চলতি বছরের শুরুতে আইপিএলে খেলার সময় তার উরুতে চোট পেয়েছিলেন। তবে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে প্রশিক্ষণ নিয়েছেন এবং ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের ম্যাচের আগে তিনি ভারতীয় দলে যোগ দিতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা হয়েছেন।

রাহুল জায়গা পেলেও বিশ্বকাপের দলে সুযোগ হয়নি সঞ্জু স্যামসন, তিলক ভার্মা ও প্রসিদ্ধ কৃষ্ণার।

১৫ সদস্যের দলে আছেন শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার ও সূর্যকুমার যাদব। বিকল্প উইকেটরক্ষক বিবেচনায় দলে আছেন ঈশান কিশানও।

অলরাউন্ডারদের তালিকায় অনুমেয়ভাবে আছেন হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও শার্দুল ঠাকুর।

লম্বা সময় পর ইনজুরি থেকে ফিরে আসা জাসপ্রিত বুমরাহ ভারতের পেস বোলিং আক্রমণে নেতৃত্ব দিবেন বিশ্বকাপে। তার সঙ্গে আছেন মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ। বিকল্প স্পিনার হিসেবে আছেন কুলদীপ যাদব।

আগামী ৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচ দিয়ে ভারতের বিশ্বকাপ মিশন শুরু হবে।

ভারতের ১৫ সদস্যের স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ইশান কিশান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, জাসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ।

বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০টি দল আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে। তারপরেও জরুরি অবস্থার কারণে কোনো পরিবর্তন আনতে চাইলে আইসিসির অনুমোদন সাপেক্ষে করতে পারবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *