জুলাই ১, ২০২৪

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে আজ বিপুল লেনদেন হয়েছে। লেনদেনের পরিমাণ ৯৯ কোটি ৮৫ লাখ টাকা, যা ডিএসইর মোট লেনদেনের প্রায় ১৯ শতাংশ। অন্যদিকে ব্লক মার্কেটের মোট লেনদেনের অর্ধেকেরও বেশি হয়েছে ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি রেনাটা পিএলসি’র শেয়ারে।

ডিএসইতে আজ (২৫ জুন) ব্লক মার্কেটে রেনাটার ৬ লাখ ৭৭ হাজার ৪০০ শেয়ার লেনদেন হয়েছে। পুরো কেনাবেচা-ই হয়েছে মাত্র একটি হাওলায়। অর্থাৎ একবার হাতবদল হয়েছে। লেনদেন হওয়া শেয়ারের মোট মূল্য ৫২ কোটি ৫৬ লাখ ২০ হাজার টাকা। ব্লকে শেয়ারটির মূল্য ছিল ৭৭৬ টাকা।

ব্লক মার্কেটে দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে ক্যাপিটেক গ্রামীণ ব্যাংক মিউচুয়াল ফান্ডে। আজ ডিএসইতে ১৫ টাকা দরে এই ফান্ডের ৫১ লাখ ৮৩ হাজার ইউনিট কেনাবেচা হয়েছে, যার মোট মূল্য ৭ কোটি ৮৪ লাখ টাকা।

ব্লকে তৃতীয় সর্বোচ্চ ৬ কোটি ৭৩ লাখ টাকার লেনদেন হয়েছে রুপালী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারে। ডিএসইতে ১৭টি হাওলায় এই কোম্পানির ৩ লাখ ৫৪ হাজার ২২৮টি শেয়ার কেনাবেচা হয়েছে। ব্লক মার্কেটে কোম্পানিটির শেযারের সর্বোচ্চ দাম ছিল ১৯৫ টাকা, আর সর্বনিম্ন দাম ১৮৪ টাকা।

ডিএসইর ব্লক মার্কেটে ৩ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে আরও ৩টি কোম্পানির শেয়ারে। কোম্পানিগুলোর মধ্যে ব্র্যাক ব্যাংকের লেনদেনের পরিমাণ ৫ কোটি ৬৬ লাখ টাকা ,আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের লেনদেনের পরিমাণ ৫ কোটি ১০ লাখ টাকা এবং বিএটিবিসির লেনদেনের পরিমাণ ৩ কোটি টাকা।

আজ ব্লকে ১ কোটি টাকার বেশি লেনদেন হয়েছে আরও চারটি কোম্পানির। এগুলো হচ্ছে-দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (১ কোটি ৪২ লাখ টাকা), এপেক্স ফুটওয়্যার ১ কোটি ১১ লাখ টাকা, পপুলার লাইফ ইন্স্যুরন্সে ১ কোটি ১০ লাখ টাকা এবং এডিএন টেলিকম (১ কোটি ২ লাখ টাকা)।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *