সেপ্টেম্বর ১৭, ২০২৪

ব্রাজিলে বিমান বিধ্বস্ত হয়ে দুই ক্রুসহ ১৪ জন নিহত হয়েছেন। বৈরি আবহাওয়ায় পর্যটন শহর বার্সেলোসে অবতরণের সময় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ১২ যাত্রীসহ ২ ক্রু নিহত হয়েছেন। নিহত সবাই ব্রাজিলের নাগরিক। খবর- রয়টার্স ও এনডিটিভির

অ্যামাজনাস রাজ্যের রাজধানী মানাউস থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরের বার্সেলস প্রদেশে শনিবার এ ঘটনা ঘটে। এয়ারলাইন কোম্পানি ‘দ্য মানাউস অ্যারোট্যাক্সি’ উড়োজাহাজ বিধ্বস্তের তথ্য নিশ্চিত করলেও এ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি।

রাজ্যের নিরাপত্তা সচিব ভিনিসিয়াস আলমেদা জানান, তীব্র বৃষ্টির মধ্যে পাইলট বিমানটিকে অবতরণের চেষ্টা করছিলেন। এ সময় ল্যান্ডিং স্ট্রিপের বাইরে চলে যায় বিমানটি।

অ্যামাজনাসের গভর্নর উইলসন লিমা এক্স (টুইটার) পোস্টে বলেছেন, ‘শনিবার বার্সেলসে উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে ১২ যাত্রী ও দুজন ক্রু নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করছি। আমাদের কর্মীরা প্রয়োজনীয় সহায়তা দেওয়ার জন্য দুর্ঘটনার মুহূর্ত থেকেই মাঠে রয়েছে।’

বিমানটি প্রায় ৯০ মিনিটের ফ্লাইটে রাজ্যের রাজধানী মানাউস থেকে বার্সেলোসের উদ্দেশে যাচ্ছিল। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্তে নেমেছে ব্রাজিলের বিমান বাহিনী ও পুলিশ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *