সেপ্টেম্বর ১৭, ২০২৪

বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে ৪০০ কোটি টাকা সংগ্রহ করতে চায় বোরাক রিয়েল এস্টেট লিমিটেড।এরই ধারাবাহিকতায় আজ বুধবার (১৮ অক্টোবর) সকালে রাজধানীর হোটেল শেরাটনে পুঁজিবাজার সংশ্লিষ্ট সকল স্টেকহোল্ডারদের নিয়ে রোড শো অনুষ্ঠিত হয়েছে।

রোড শোতে, বুক-বিল্ডিং পদ্ধতির শর্তানুযায়ী কোম্পানি কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের সামনে প্রতিষ্ঠানের পরিচিতি, বিগত বছরগুলোর আর্থিক তথ্য, ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন কোম্পানি কর্তৃপক্ষ।

কোম্পানিটির রোড শো’তে উপস্থিত ছিলেন মার্চেন্ট ব্যাংকার্স এবং পোর্টফোলিও ম্যানেজার, এসেট ম্যানেজার, মিউচ্যুয়াল ফান্ড অ্যান্ড কালেক্টিভ ইনভেস্টমেন্ট স্কিম, স্টক ডিলার, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, ফান্ড ম্যানেজার, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড এবং বিদেশী বিনিয়োগকারীসহ যোগ্য বিনিয়োগকারীরা ।

ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নূর আলী বলেন, ১৯৯১ সালে এই ব্যবসা শুরু করি। ওয়েস্টিন হোটেল শুরু করার সময় সবাই পাগল বলতে। আজকে এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি লাভবান আমরা।

এমডি বলে, বোরাক রিয়েল এস্টেট একটি মাইলফলক প্রজেক্ট এবং বাঙালীদের জন্য এটি হবে একটি দ্বিতীয় গন্তব্য। এ প্রজেক্টের বাইরে আমরা কুয়াকাটাতে ১৪০ বিঘা জায়গার উপর একটি বড় ধরনের রিসোর্ট করবো যেটা সমুদ্রকে আকৃষ্ট করবে। এবং কুয়াকাটা থেকে সুন্দরবন ট্যুর প্রোগ্রাম করবো। এ ধরনের আপকামিং আরো প্রজেক্ট আমাদের আসবে।

তিনি বলেন, কক্সবাজারে ইতিমধ্যে আমরা ফাইভ স্টার হোটেল এ্যান্ড রিসোর্ট করার প্লান করছি। এ সকল প্রজেক্টের বাইরে সোনারগাঁও ইকোনোমিক জোন ঘিরে আমাদের নতুন নতুন পরিকল্পনা রয়েছে। সেখানে ইন্ডাস্ট্রির বাইরে যেন রিসোর্ট হয়, খেলার মাঠ হয়, শিশুদের বিনোদনের যথেষ্ট ব্যবস্থাসহ নতুন প্রজন্মের জন্য অনেক ব্যবস্থাই সেখানে থাকবে।

ইউনিক গ্রুপের এমডি বলেন, আমি আশা করি বোরাকের সাথে যারা সম্পৃক্ত হবে তারা কখনোই ঠকবে না। এ বিশ্বাস আমার আছে। ইতোমধ্যে আপনারা দেখেছেন, আমাদের কুয়াকাটার ইকো রিসোর্ট আস্তে আস্তে বহুদূর গিয়েছে। ৬শত মেগাওয়াট পাওয়ার প্ল্যান্ট ইতোমধ্যেই সম্পন্ন হওয়ার পথে। আমি আশাকরি আমাদের বোরাকের আইপিও সাকসেসফুল হবে এবং শেয়ারহোল্ডাররা যাতে সন্তুষ্ট থাকেন একইসাথে তাদের লাভের দিক বিবেচনায় রেখে আমরা সবকিছু সেভাবেই করবো।

বোরাক রিয়েল এস্টেটের আইপিওতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে স্বদেশ ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট লিমিটেড ও বিএমএসএল ইনভেস্টমেন্ট লিমিটেড। এছাড়া রেজিষ্ট্রার টু দ্যা ইস্যুয়ারের দায়িত্ব পালন করবে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড।

উল্লেখ, বোরাক রিয়েল এস্টেট লিমিটেড হচ্ছে দেশের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠি ইউনিক গ্রুপের একটি প্রতিষ্ঠান। কোম্পানিটি ১৯৯১ সালে তার কার্যক্রম শুরু করে। এটি আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণ ও অ্যাপার্টমেন্ট বিক্রি করে থাকে। কোম্পানির ভাষ্য অনুসারে, রাজধানীর পান্থপথে ‘ইউনিক ট্রেড সেন্টার (ইউটিসি)’ নামে ২০ তলা বাণিজ্যিক ভবনটি হচ্ছে দেশের প্রথম ইন্টেলিজেন্ট বিল্ডিং। এ কোম্পানির নির্মিত ‘দ্যা ওয়েস্টিন ঢাকা’ হচ্ছে দেশে বেসরকারি খাতের প্রথম পাঁচ তারকা হোটেল।

ইউনিক গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস পিএলসি (দ্যা ওয়েস্টিন ঢাকা এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান) পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *