অক্টোবর ২২, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্য বিশিষ্ট একটি নতুন কমিটি গঠন করা হয়েছে। এর নেতৃত্বে রয়েছেন সংগঠনটির অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ। ৪ সদস্য বিশিষ্ট কমিটির বাকিরা হলেন-সদস্য সচিব আরিফ সোহেল, মুখ্য সংগঠক আব্দুল হান্নান ও মুখপাত্র উমামা ফাতেমা।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাত ৮টায় কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কমিটির ঘোষণা দেওয়া হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও সহ-সমন্বয়কদের সঙ্গে আলোচনা করে এই কমিটি গঠন করা হয়েছে।

সংবাদ সম্মেলনের শুরুতে সংগঠনটির নেতা সার্জিস আলম এই কমিটি ঘোষণা করেন। তিনি বলেন, সারাদেশে ভুয়া সমন্বয়কের নামে অনেক অপকর্ম হচ্ছে। মূলত এটাকে রোধ করতে আমরা কেন্দ্রীয়ভাবে কাজ করছি। যারা আমাদের মধ্য থেকেও এ ধরনের অপকর্ম করে তাদের ব্যাপারে সিদ্ধান্ত নিতেই আমাদের কমিটিতে পুর্নগঠন প্রয়োজন। তাছাড়া আগামীতেও অনেক কাজ রয়েছে, যা বাস্তবায়নে সারাদেশের জেলা-উপজেলায় ছড়িয়ে দিতে হবে।

তিনি বলেন, দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করা হবে। পূর্ণাঙ্গ কমিটিতে জেন-জি গুরুত্ব পাবে। তবে রাজনৈতিক দল হিসেবে কখনোই এই কমিটি আবির্ভূত হবে না।

এদিকে ফ্যাসিবাদীরা নানা ফর্মে আবার উত্থানের চেষ্টা করছে উল্লেখ করে তাদের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন হাসনাত আব্দুল্লাহ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...