সেপ্টেম্বর ১৭, ২০২৪

বৈষম্যবিরোধী আদর্শ ও মূল্যবোধ মাথায় রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়কে পরিচালনা করার কথা জানিয়েছেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান। এর জন্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সবার সহযোগিতা চেয়েছেন।

মঙ্গলবার দায়িত্ব গ্রহণের পর তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত বিভিন্ন বিভাগের চেয়ারম্যানসহ বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক ও কর্মকর্তাদের উদ্দেশে উপাচার্য বলেন, হাজারো ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে যে নতুন বাংলাদেশের শুভ সূচনা হলো তার ধারাবাহিকতায় বৈষম্যবিরোধী আদর্শ ও মূল্যবোধ মাথায় রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়কে পরিচালনা করার অভিপ্রায় ব্যক্ত করছি।

তিনি আরও বলেন, নতুন উপাচার্য দায়িত্ব গ্রহণ করলে আপনারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। কিন্তু বর্তমানে আমার দায়িত্বভার গ্রহণের প্রেক্ষাপটটি একটু ভিন্ন। শহিদদের রক্তের দাগ এখনো শুকায়নি। অনেক ছাত্র-জনতা আহত অবস্থায় আহাজারি করছে। অন্যদিকে, দেশের ভয়াবহ বন্যায় লাখো মানুষ নিদারুণ দুর্ভোগের মধ্য আছেন। তাই এই মুহূর্তে ফুলসহ যে কোনো আড়ম্বরপূর্ণ আয়োজন থেকে বিরত থাকার জন্য আপনাদের প্রতি অনুরোধ জানাচ্ছি। আপনাদের শুভেচ্ছা ও দোয়া-ই কাম্য।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান। সেই সঙ্গে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পান ড. সায়মা হক বিদিশা (প্রশাসন) ও ড. মোহাম্মদ ইসমাইল (শিক্ষা)। মঙ্গলবার কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম চৌধুরী।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *