জুন ২৯, ২০২৪

র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদ নিয়ে র্যাবের নতুন মহাপরিচালক হারুন অর রশিদ বলেছেন, আপনারা সরকারের বিভিন্ন সময় বিভিন্ন স্টেটমেন্ট দেখেছেন। কোনো বাহিনী কোনো ব্যক্তির দায় নেবে না। কেউ যদি ভুল ত্রুটি করে থাকে তার জন্য বাহিনী দায়ী না, এটা ব্যক্তিগত দায়। একজন ব্যক্তির সঙ্গে র্যাবের ভাবমূর্তি নষ্ট হওয়ার কোনো সম্পর্ক নেই।

বুধবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে র‌্যাবের নবনিযুক্ত মহাপরিচালক এসব কথা বলেন।

মহাপরিচালক বলেন, উন্নয়নের পূর্ব শর্ত হলো আইনশৃঙ্খলা ও স্থিতিশীলতা। এই উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সারথি ছিল পুলিশ ও এলিট ফোর্স র্যাব। মাদক, জঙ্গি ও সন্ত্রাস দমন এবং জলদস্যু, বনদস্যু নির্মূল করা, রাষ্ট্রীয় নিরাপত্তা, জননিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষা করা, অপরাধ দমন ও নিয়ন্ত্রণে এলিট ফোর্স র‌্যাবের রয়েছে গৌরব উজ্জ্বল ইতিহাস।

তিনি আরও বলেন, ২০১৬ সালে যেই জঙ্গি হামলা হয়েছে এরপর এমন আর কোনো ঘটনা ঘটেনি। কারণ বেশ কয়েক জায়গায় কার্যকর অভিযান করেছি, যেটা আমরা বলি ইন্টেলিজেন্ট লিড অপারেশন যেগুলো হয়েছে। সেই কারণেই এমন পরিস্থিতির মোকাবিলা আর করতে হয়নি। সেক্ষেত্রে বাংলাদেশ এখন নিরাপদ সারা বিশ্বের কাছে। সে ক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে র‌্যাবের অসামান্য ভূমিকা রয়েছে।

এর আগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান র‌্যাব মহাপরিচালক। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনের রক্ষিত মন্তব্য বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।

এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্ণেল মাহাবুব আলম, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি মো. ইমতিয়াজ আহমেদ, লিগ্যাল এ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার আরাফত ইসলাম, র্যাব-৬ এর অধিনায়ক লে. কর্ণেল মাহমুদ, র্যাব-১০ এর অধিনায়ক লে. কর্ণেল ফায়েজুল আরিফিনসহ র্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও গোপালগঞ্জের পুলিশ সুপার আল-বেলি আফিফা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *